Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ চট্টগ্রাম সিলেটে গরমের আবহ

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : পঞ্জিকার হিসাবে শীতঋতুর মাঘ যায় যায়। বসন্ত ঋতুর ফাল্গুন মাস দরজায় কড়া নাড়ছে। এ অবস্থায় গতকাল (রোববার) দেশের উত্তরাঞ্চলে ফের মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যায়। অন্যদিকে বৃহত্তর চট্টগ্রাম ও সিলেট বিভাগে ছিল গরমের আবহ। আবহাওয়ার এহেন খেয়ালী আচরণ অব্যাহত থাকতে পারে আরও কিছুদিন। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল রংপুরের রাজারহাটে ৯ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩০.৪ ডিগ্রি সে.। এ সময় ঢাকায় সর্বোচ্চ ও সর্বনি¤œ তাপমাত্রা ছিল যথাক্রমে ২৭.৮ এবং ১৮.২ ডিগ্রি সে.।
আজ (সোমবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া দেশের পশ্চিমাংশের দুয়েক জায়গায় হালকা কিংবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। রংপুর, দিনাজপুর, সৈয়দপুর ও রাজারহাট অঞ্চল সমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। এর পরের ৫ দিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ