Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এবং একাডেমিক কাউন্সিলের জরুরি সভা অনুষ্ঠিত দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়ায় প্রেসিডেন্টকে অভিনন্দন

বিএসএমএমইউ’র ৩য় সমাবর্তন উপলক্ষে সিন্ডিকেট

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন উপলক্ষে বিশ^বিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও সর্বোচ্চ প্রশাসনিক বডি সিন্ডিকেটের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান। সিন্ডিকেট সভায় প্রেসিডেন্ট ও বিশ^বিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় সিন্ডিকেটের পক্ষ থেকে সর্বস্মতিক্রমে অভিনন্দন জানানো হয়।
সিন্ডিকেটের পক্ষ থেকে বলা হয়, মো. আবদুল হামিদ সর্বজন গ্রহণযোগ্য ও শ্রদ্ধাবান ব্যক্তিত্ব। তিনি এ দেশের নন্দিত, প্রবীণ ও ত্যাগী রাজনীতিবিদ এবং আদর্শবান মানুষ। প্রথম মেয়াদে তিনি অত্যন্ত সফলতা, দক্ষতা ও বিচক্ষণতার সাথে রাষ্ট্রের প্রধান অভিভাবকের দায়িত্ব পালন করেছেন। আগামীতেও তিনি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ তথা জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে বিরাট অবদান রাখতে সক্ষম হবেন।
সভায় আগামী ১৯ ফেব্রæয়ারি অনুষ্ঠেয় সমাবর্তন উপলক্ষে সম্মানসূচক ডিগ্রি প্রদানের বিষয়টি গুরুত্বের সাথে আলোচনা করা হয়। সিন্ডিকেট সভায় জানানো হয়, মেডিক্যাল শিক্ষা ও গবেষণা কার্যক্রম, কোনো নির্দিষ্ট ক্ষেত্রে বিশেষ অবদান রাখা, জাতীয় বা আন্তর্জাতিক পরিমন্ডলে ব্যতিক্রমধর্মী ও মানবকল্যাণমূলক উল্লেখযোগ্য অর্জনকারী ব্যক্তিবর্গকে সম্মানসূচক ডিগ্রি প্রদান করা হবে।
সভায় আরো উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য ও সংসদ সদস্য ডা. মো. রুস্তম আলী ফরাজী, সংসদ সদস্য মো. মাহবুব আলী, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. আমিনুল ইসলাম খান, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, প্রফেসর মো. নজরুল ইসলাম, প্রফেসর ডা. কাজী শহীদুল আলম, প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট-এর সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, মেডিসিন অনুষদের ডীন প্রফেসর ডা. এবিএম আব্দুল্লাহ, বিসিপিএস-এর সভাপতি ও সার্জারি অনুষদের ডীন প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া, বিএমডিসি-এর সভাপতি প্রফেসর মোহাম্মদ সহিদুল্লা, ডেন্টাল অনুষদের ডীন প্রফেসর ডা. গাজী শামীম হাসান, প্রমুখসহ সদস্য সচিব রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ