Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ-যুক্তরাজ্যের দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বাংলাদেশ ও যুক্তরাজ্য পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে দ্বিপক্ষীয় বৈঠক হয়েছে। গতকাল শুক্রবার রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। বাংলাদেশের পক্ষে বৈঠকে নেতৃত্ব দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও যুক্তরাজ্যের পক্ষে পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন।
ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন এক প্রেস বিজ্ঞপ্তিতে বরিস জনসন জানিয়েছেন, আধুনিক যুগে রোহিঙ্গাদের সংকট এবং দুর্ভোগ বিশ্বের সবচেয়ে বড় মানবিক বিপর্যয়। এটা একটি মানবসৃষ্ট সংকট, যা সমাধানে সংশ্লিষ্টদের সঠিক রাজনৈতিক ইচ্ছা, সহনশীলতা এবং সহযোগিতা দরকার। তিনি বলেন, বাংলাদেশ ছাড়াও এ বিষয়ে মিয়ানমার ও থাইল্যান্ড সফর করবো। অন সান সুচিরসহ আঞ্চলিক নেতাদের সঙ্গেও কথা বলব, সংকট সমাধানে কৌশল বের করতে। এর আগে বিকেলে দু›দিনের সফরে ঢাকায় এসেছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী। বাংলাদেশ-যুক্তরাজ্য দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় আলোচনা ছাড়াও কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। প্রায় এক দশক পরে কোনো ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে এলেন। ২০০৮ সালে তৎকালীন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডেভিড মিলিব্যান্ড ঢাকায় এসেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ