Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোনো কিছু ঘটানোর চেষ্টা করে লাভ হবে না -তোফায়েল

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

প্রশ্নফাঁসে সরকারের সম্মান ক্ষুণœ হচ্ছে
স্টাফ রিপোর্টার : বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্ন ফাঁসে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে জানিয়ে এ বিষয়ে সতর্ক থাকার তাগিদ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য কিছু কু-চক্রী মহল সরকারকে বিব্রত করার জন্য প্রশ্ন পত্র ফাঁসের নামে আমাদের সম্মান ক্ষুন্ন করে। এ ব্যাপারে আমাদের আরও সতর্ক এবং যতœবান হতে হবে। বিএনপি-জামায়াত জোটের আন্দোলনের হুমকি নিয়েও তোফায়েল বলেন, আগামীতে যদি তারা অতীতের মতো ঘটনা ঘটাতে চায় তার কোনো লাভ হবে না।
গতকাল শুক্রবার রাজধানীতে ভোলার শেখ বোরহান উদ্দিন পোস্ট গ্রাজুয়েট কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির ২০১৩-১৪-১৫ সালের আন্দোলনের দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেন, আগামীতে যদি এই ধরনের ঘটনা ঘটাতে চায় তবে কোনো লাভ হবে না। তিনি বলেন, মাঝে মাঝে কিছু দল রাজনৈতিক সঙ্কট সৃষ্টি করতে চায়। ২০১৩ সালে রাজনৈতিক সংঘাত সৃষ্টি করার জন্য মসজিদের জায়নামাজ পুড়িয়েছে, কোরআন শরীফ পুড়িয়েছিল। মায়ের কোল খালি করেছিল। কিন্তু লাভ হয়নি। যারা এটা করেছিল তাদের লাভ হয়নি।
বাণিজ্য মন্ত্রী বলেন, আগামীতে যদি এই ধরনের ঘটনা ঘটাতে চায় তবে কোনো লাভ হবে না। কারণ দেশের আইনশৃঙ্খলা বাহিনীর নৈতিক দায়িত্ব দেশের মানুষের জানমালের নিরাপত্তা দেয়া।
শেখ বোরহান উদ্দিন পোস্ট গ্রাজুয়েট কলেজ পরিচালনা পরিষদ সভাপতি অধ্যাপক হারুনুর রশীদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি হারুন-অর-রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি মীজানুর রহমান, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা সাজার বিষয়ে বলেন, আজকে সাবেক প্রধানমন্ত্রীর সাজা হয়েছে। একজন রাজনৈতিক কর্মী হিসেবে এটা আমার লজ্জা। তিনি বলেন, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়েছেন। এটা লজ্জার। দুর্নীতিকে না বলতে হবে, মাদককে না বলতে হবে। জঙ্গিবাদকে না বলতে হবে। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যাদের অবস্থান, যারা রাজাকার তাদেরকে না বলতে হবে। জাতীয় নির্বাচনসহ সকল ক্ষেত্রে তাদেরকে না করতে হবে। তাদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:৩২ এএম says : 0
    প্রশ্নপ্ত্র ফাঁস এটা সরকারকে বিভ্রান্তিতে ফেলেছে এটা খুবই সত্য কথা। মন্ত্রী তোফায়েল আহমেদ খুবই সত্য বলেছেন প্রশ্নপত্র ফাঁস নিয়ে আওয়ামী লীগ সরকারকে নাজেহাল হতে হচ্ছে বহু বছর ধরে কিন্তু এর কোন সুরাহাই করতে পারছেনা সরকার এটা সত্যই দুঃখজনক বিষয়। তাই আওয়ামী লীগের একজন প্রখ্যাত প্রবীন নেতা আজ কতটা দুঃখের সাথে একথা গুলো বলেছেন সেটা সরকারি দলের সবাইকে চিন্তা করা উচিৎ এবং ওনার পরামর্শ অনুযায়ী অগ্রসর হওয়া উচিৎ বলে আমি মনে করি। আমি আরো মনে করি এবিষয়ে আওয়ামী লীগের নেতা, মুক্তিযোদ্ধা ও সাংসদ সাথে সাথে আবার তিনি স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করছেন, ওনার এদিকে বিশেষ ভাবে নজর দেয়া প্রোয়জন। তিনি অবশ্য রাজনৈতিক দল বিএনপির কর্মকাণ্ড খুবই নিকট থেকে দেখছেন এবং সেটা মোকাবেলা করছেন এটা সত্য। কিন্তু এই প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে তিনি তেমন ভাবে নিকট থেকে দেখছেন না কিংবা এড়িয়ে যাচ্ছেন এটা অভিজ্ঞ জনের ধারনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ