Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাত্রলীগকে ঐক্যবদ্ধ থাকার আহবান শামীমের

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ছাত্রলীগকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক এনামুল হক শামীম। গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর ধানমন্ডি বঙ্গবন্ধু ভবনের সামনে ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম অশ্রæর ১৫তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ আহবান জানান।
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন অশ্রæর পিতা ফাইজুল হক, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জকির হোসাইন প্রমুখ।
এনামুল হক শামীম বলেন, ডিসেম্বরে নির্বাচন হবে, ছাত্রলীগকে ঔক্যবদ্ধ থাকতে হবে। সবাইকে মনে রাখতে হবে ছাত্রলীগের কোন কর্মকাÐে যেন জননেত্রী শেখ হাসিনার কোন সুনাম প্রশ্নবিদ্ধ না হয়। ছাত্রলীগকে আদর্শিক ছাত্র সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে।
নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখার জন্য খালেদা জিয়ার সাজা হয়েছে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, খালেদা জিয়ার দলের নেতাকর্মীরা বলেছেন, নির্বাচন থেকে সরানোর জন্য নাকি আমরা এটা করেছি। মামলা হয়েছে তত্ত¡াবধায়ক সরকারের আমলে, আওয়ামী লীগের আমলে নয়। আওয়ামী লীগ যদি প্রতিশোধ পরায়ন থাকতো তাহলে সরকারের প্রথম মেয়াদে সাজা দিতে পারতো, দ্বিতীয় মেয়াদে নয়। নয় বছর সময় লেগেছে, ৩৬২ দিন কার্যদিবস হয়েছে, ২৮ দিন খালেদা জিয়া তার পক্ষে বক্তব্য রাখার জন্য তার এ্যাডভোকেটদের নিয়োগ করেছেন।
খালেদা জিয়ার দুর্নীতি সন্দেহাতীতভাবে প্রমাণিত দাবি করে শামীম বলেন, খালেদা জিয়া আগেই দুর্নীতিবাজ ছিলেন। তিনি কালো টাকাকে সাদা করেছেন। তিনি তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন, বিএনপির মত একটি রাজনৈতিক দলের প্রধান ছিলেন, তিনি যে দুর্নীতি করেছেন সেটা সন্দেহাতিতভাবে প্রমানিত। তিনি বলেন, রাষ্ট্রের একাউন্টে বিদেশ থেকে টাকা এসেছে, সেখান থেকে চেকের মাধ্যমে খালেদা জিয়া তার পরিবার ও অনান্য আসামীদের একাউন্টে দিয়েছে। এখানে গোপন করার কিছু নাই, ষড়যন্ত্র বা চক্রান্ত করার কিছু নাই। তিনি বলেন, আসলে দলের নেতা নেত্রীরা যদি অসৎ হয়, কর্মীরাও তাদের সাথে থাকেনা। তাদের কর্মীরা জানে বেগম খালেদা জিয়া দুর্নীতিবাজ, তার পুত্র তারেক রহমানও দুর্নীতিবাজ। ক্ষমতায় থেকে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন, মানি লন্ডারিং করেছেন।
দুর্নীতির মামলায় খালেদা জিয়ার কারাদন্ডের প্রতিবাদের সারা দেশে কোথাও বিএনপির বিক্ষোভ সমাবেশ পালন সফল হয়নি বলেও দাবি করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ