Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই মেয়র নাছির

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ব্যবহারিক পর্যায়ে কারিগরি শিক্ষার গ্রহণযোগ্যতা ও অবস্থান উন্নতকরণে বর্তমান সরকার ঐকান্তিকভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশকে বিশ্ব দরবারে একটি উন্নত দেশে পরিনত কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। এই উপলব্ধিকে সামনে রেখে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার কারিগরি শিক্ষা কার্যক্রম সাধারণ শিক্ষা পর্যায় থেকে শুরু করে উচ্চ পর্যায় পর্যন্ত ২০ শতাংশে উন্নীতকরণে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। দেশকে উন্নত রাষ্ট্রে উন্নিত করার লক্ষে কারিগরি শিক্ষার সাথে সম্পৃক্ত সকলকে সরকারের গৃহিত উদ্যোগ বাস্তবায়নে সহযোগিতা করতে মেয়র আহবান জানান।
গতকাল (শুক্রবার) চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে আয়োজিত দিনব্যাপী পুর্নমিলনী অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এ আহবান জানান। ইনস্টিটিউট প্রাঙ্গনে পুর্নমিলনী ও সম্মেলনে সভাপতিত্ব করেন ইন্সটিটিউটের অধ্যাপক মোঃ নুরুল কবীর। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইডিইডি কেনিক সাধারণ সম্পাদক প্রকৌশলী শামসুর রহমান, ইনস্টিটিউটের অধ্যক্ষ রুহুল আমিন, প্রকৌশলী দেওয়ান মাকসুদ, রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আবদুচ সবুর, প্রতিষ্ঠানের সাবেক অধ্যক্ষ শওকতুল ইসলাম, ব্রাহ্মনবাড়িয়া পলিটেকনিক ইন্সটিটিউট অধ্যক্ষ নুরুল হক, এলামনাই এসোসিয়েশনের সদস্য সচিব প্রকৌশলী এ এম মহিউদ্দিন, সাদরুল করিম সগির, ক্লিপটন গ্রæপের এ এম মহিউদ্দিন চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ