Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির বিক্ষোভ আদালতের বিরুদ্ধে -ওবায়দুল কাদের

খালেদা জিয়ার রায় নিয়ে উচ্ছ¡সিত হওয়ার কিছু নেই

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের নেতাকর্মীদের শান্ত থাকার আহŸান জানিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার রায় নিয়ে উচ্ছ¡সিত হওয়ার কিছু নেই। কারণ এই রায় আদালত দিয়েছে, সরকার নয়। তিনি বলেন, আদালতের রায়কে তারা (বিএনপি) সংবিধান বিরোধী বলেছে। শান্তিপূর্ণ প্রতিবাদের নামে তারা দেশজুড়ে অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। বিএনপির আজকের কর্মসূচি আদালতের বিরুদ্ধে।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগ সাধারণ বলেন, আদালতের রায়কে তারা সংবিধানবিরোধী বলার ধৃষ্ঠতা দেখিয়েছে। রায়কে ঘিরে তারা যে তান্ডব চালিয়েছে, আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগ নেতাকর্মীরা সতর্ক থাকায়, তা সফল হয়নি।
কাদের বলেন, খালেদা জিয়ার দুর্নীতির বিচার হয়েছে। এতে করার কী আছে? আমি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কথা শুনে অবাক হলাম। তিনি কি করে বললেন, এই রায় সরকার দিয়েছে? আদালতের ওপর আস্থা থাকলে তিনি একথা বলতে পারতেন না। তারা একদিকে শান্তির কথা বলছেন অন্যদিকে সহিংসতা করছেন।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, খালেদা জিয়ার রায়কে নিয়ে উচ্ছ¡সিত হওয়ার প্রয়োজন নেই। মারামারি, লাফালাফি, দাপাদাপির কোনো প্রয়োজন নেই। আমরা ঠান্ডা মাথায়, সতর্কভাবে, রাজনৈতিকভাবে পরিস্থিতি মোকাবেলা করব। বিএনপির বিক্ষোভ সহিংস হলে ‘পুলিশ তা মোকাবেলা করবে’ বলে জানান তিনি।
এ সময় দলের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ