Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওআইসিভুক্ত দেশের প্রতিনিধিগনের রূপগঞ্জের জমিদার বাড়ি ও জামদানি পল্লী পরিদর্শন

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্রানাইজেশন অব দি ইসলামী কনফারেন্স (ওআইসি)ভুক্ত ২৯ টি দেশের ট্যুরিজম মিনিস্টার কনফারেন্স ইন টেকনিক্যাল টুর প্রতিনিধিগণ নারায়ণগঞ্জের রূপগঞ্জের নোয়াপাড়া জামদানী পল্লী ও মুড়াপাড়া জমিদার বাড়ি পরিদর্শন করেছে। গতকাল বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ২৯টি রাষ্ট্রের ১২১ জন প্রতিনিধি নোয়াপাড়া জামদানী পল্লী ও মুড়াপাড়া জমিদার বাড়ি পরিদর্শন করে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক নিখিল রনজন রয় জানান, অগ্রানাইজেশন অব দি ইসলামী কনফারেন্স (ও,আই,সি ) সম্মেলনের ১০তম শেকসনের বাংলাদেশকে ২০১৯ সাল পর্যন্ত পরিচালনা বোর্ডের চেয়াম্যানের দায়িত্ব দেয়া হয়। এ সম্মেলনে রাজধানী ঢাকাকে ট্যুরিজম সিটি ওআইসি ঘোষণা করা হয়। এ সম্মেলেনে ৭ম দিনে ট্যুরিজম মিনিষ্টার কনফারেন্স ইন টেকনিক্যাল টুর উপলক্ষে ১২১ জন প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। বাংলাদেশ বেসরকারী বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের তত্বাবধায়নে এ টুরের আয়োজন করা হয়। সারা বিশে^ রুপগঞ্জের জামদানী পল্লীকে ওয়াল হেরিটেজ হিসেবে স্বীকৃতি পাওয়ায় ও মুড়াপাড়া জমিদার বাড়িকে হেরিটেজ হিসেবে স্বীকৃতি দেয়া হয়। এ কারনে সৌদি আরব, ইরাক, ইরান, তুর্কি, আজার বাইজান, আরাক, আফগানিস্থান, সেনেগাল, আলবেনিয়া, ফিলিস্থান, ন্ইাজার ২৯টি দেশের ১২১জন প্রতিনিধিগন রূপগঞ্জে সফরে আসে।
এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেসরকারী বিমান পরিবহনও পর্যটন মন্ত্রী একে এম শাহজাহান কামাল, সচিব এস এম গোলাম ফারুক, পর্যটন কর্পোরেশন বোর্ডের চেয়ারম্যান আক্তারুজ্জামান খান কবির, তারাব পৌরসভার মেয়র হাসিনা গাজী, রূপগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএন) আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা সহকারী পুলিশ সুপার (বি সার্কেল) আবদুল্লাহ আল মাসুদ প্রমুখ। এ সময় প্রতিনিধিগন নোয়াপাড়া বীথি জামদানী,আজগর জামধানী পল্লীর কারাখানা পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ