Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইন মত প্রকাশের স্বাধীনতা রুদ্ধ করবে -মাওলানা ইসমাঈল নূরপুরী

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাপ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপুরী বলেছেন স¤প্রতি মন্ত্রিসভায় পাশ হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ মতপ্রকাশের স্বাধীনতা রুদ্ধ করবে। মানবাধিকার কর্মীরা এ আইনকে একটি কালো আইন আখ্যা দিয়েছেন। এ আইন পাশ হলে সাংবাদিক ও মিডিয়া কর্মীরা হয়রানীর শিকার হবে। বিশেষত আইনের ৩২ ধারা স্বাধীন মতপ্রকাশ ও তথ্য প্রকাশের ক্ষেত্রে বড় ধরণের হুমকি।
তিনি প্রশ্নপত্র ফাঁস হওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং এর সাথে জড়িতদের ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জোর দাবী জানান।
সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত মাসিক নির্বাহী বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী, মুফতী সাঈদ নূর, যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা কুরবান আলী কাসেমী, মাওলানা মুফতী হাবীবুর রহমান, মাওলানা শরাফত হোসাইন, বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহবুবুল হক, অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, নির্বাহী সদস্য মাওলানা হোসাইন আহমদ, মাওলনা জসীম উদ্দীন, মুহাম্মদ শাহাবুদ্দীন, মুহাম্মদ আব্দুর রহীম, ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা এনামুল হক মূসা প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ