Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দূরপাল্লার বাস না চলায় ভোগান্তি পথে পথে তল্লাশি আতঙ্কিত মানুষ

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে উত্তেজনার মধ্যে রাজধানীর প্রবেশপথগুলোতে তল্লাশির পাশাপাশি মহাসড়কে কড়া নজরদারি শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এতে করে সাধারণ মানুষের মধ্যে ভীতি ও আতঙ্কের সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার বিকালের পর থেকে রাজধানী অনেকটাই ফাঁকা হয়ে যায়। শুধু তাই নয়, সায়দাবাদ, গুলিস্তান, মহাখালী ও গাবতলী বাস টার্মিনালে রাজধানীমুখী দূরপাল্লার বাসের সংখ্যাও ছিল অনেক কম। রাতে তা একেবারে বন্ধ হয়ে যায়। বাস মালিকরা জানান, মঙ্গলবার রাতে যেসব গাড়ী ঢাকায় আসার জন্য ছাড়া হয়েছিলো সে গাড়ীগুলো দুপুরের পর ঢাকায় প্রবেশ করে। যাত্রীর অভাবে গতকাল বুধবার নতুন করে কোনো গাড়ী ঢাকার উদ্দেশ্যে ছাড়েনি। সায়েদাবাদ টার্মিনাল বাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ বলেন, আতঙ্কের কারনেই যাত্রী নেই বললেই চলে। বাসগুলো তো আর খালি আসবে না। তিনি বলেন, যে সব চালক ঢাকার বাইরে থাকেন, তারা আর ঢাকার দিকে গাড়ি নিয়ে আসছেন না। তবে ঢাকার যারা, তারা গাড়ি নিয়ে চলে এসেছেন। ঢাকামুখি লঞ্চ ও ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও যাত্রী ছিল খুবই কম।
ঢাকা মহানগরী এলাকায় বৃহস্পতিবার ভোর থেকে সব ধরনের মিছিল জমায়েত নিষিদ্ধ করার কথা মঙ্গলবারই জানিয়েছে পুলিশ। তবে গতকাল বিকাল থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঢাকার প্রবেশ পথে রাস্তার মোড়ে মোড়ে অবস্থান নেয়। চট্টগ্রামের পুলিশও একই ধরনের ব্যবস্থা নিয়েছে। বৃহস্পতিবার ভোর থেকে চট্টগ্রামে সব ধরনের দেশীয় অস্ত্র বহনে নিষেধাজ্ঞা দেওয়ার পাশাপাশি চট্টগ্রামের সিমেন্ট ক্রসিং থেকে পতেঙ্গার ১১ নম্বর ঘাট পর্যন্ত সড়কে গতকাল বুধবার বিকাল ৪টা থেকে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঢাকার প্রবেশ মুখ যাত্রাবাড়ী, গাবতলী, টঙ্গী ছাড়াও রাজধানীর বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে তল্লাশি চালায় পুলিশ। প্রতিটি গাড়িতে উঠে যাত্রীদেরকে তল্লাশি করার পাশাপাশি নানা প্রশ্নে আতঙ্কিত সাধারন মানুষ। পুলিশের এই হয়রানি থেকে নারীরাও রেহাই পায়নি। আতঙ্কে গতকাল একুশের বইমেলাতেও ক্রেতা সমাগম ছিল অনেক কম। অপরদিকে, ঢাকার ফুটপাতগুলো থেকে হকারদের তুলে দেয়ায় তারাও আতঙ্কিত হয়ে পড়েছে। দুপুরের পর থেকে গুলিস্তান, মতিঝিল, পল্টন এলাকার ফুটপাত একেবারে ফাঁকা হয়ে যায়। হকাররা জানান, নাশকতার আশঙ্কার পুলিশ তাদেরকে বসতে দেয়নি। আবার ফুটপাতে ক্রেতাও নেই। গুলিস্তানের এক হকার বলেন, বেশিরভাগ হকারই মেসে থাকে। রাতে সেই সব মেসে পুলিশ তল্লাশি চালাতে পারে-এই আতঙ্কে অনেকেই ঢাকা ছেড়ে চলে গেছে। অনেকে ভয়ে বাস টার্মিনাল বা রেল স্টেশনে অবস্থান নিয়েছে।
সায়দাবাদে বাস টার্মিনালে খুলনার এক যাত্রী জানান, সুন্দরবন এক্সপ্রেসে করে নিয়মিত যাতায়াত করেন তিনি। নির্দিষ্ট সময় পরপর গাড়ি ছাড়ে। কিন্তু গতকাল কাউন্টারে এসে শুনেন গাড়ি নেই। কেন গাড়ি নাই জানতে চাইলে কাউন্টার থেকে জানানো হয়, গতকাল রাতের গাড়ি এখনো ঢাকায় আসেনি। গাড়ির সঙ্কট রয়েছে। দুপুর ১টায় গাবতলী বাস টার্মিনালে নামেন কুমিল্লা থেকে আসা মিল্লাত হোসেন। তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে গাড়িতে ওঠেন। সাধারণত ঢাকায় পৌঁছতে ৪/৫ ঘণ্টা লাগলেও গতকাল অনেক বেশি সময় লেগেছে। কেন এতো সময় লাগলো জানতে চাইলে মিল্লাত বলেন, পথে পথে গাড়িতে পুলিশ তল্লাশি করছে। যার কারণে দেরি হচ্ছে। তিনি ৫টা চেকপোস্ট পার করে ঢাকায় এসেছেন বলে জানান। এদিকে সরকারের নির্দেশে গাড়ি বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা। সায়দাবাদে একাত্তর পরিবহণের টিকেট কাউন্টারের একজন বলেন, আগামীকাল খালেদা জিয়ার রায় আছে। রায়কে কেন্দ্র করে গাড়ির পরিমাণ কমে গেছে। সরকার থেকে নির্দেশ আছে। তাই গাড়ি ছাড়া বন্ধ রাখা হয়েছে। বন্ধ না রাখলে পরিবহণ শ্রমিকদের একটি অংশ গাড়ির চাবি নিয়ে যায়।
এদিকে, ঢাকার সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ গতকাল স্বাভাবিক ছিল। গত কয়েকদিন ধরে বেশিরভাগ ট্রেনই বিলম্বে চলায় এমনিতেই যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন। তার উপর ট্রেন যাত্রীদেরকেও স্টেশনে নামার পর বিভিন্নভাবে তল্লাশি করা হয়েছে। চট্টগ্রাম থেকে ঢাকায় আসা একজন যাত্রী বলেন, স্ত্রী ছেলেমেয়েসহ ট্রেন থেকে নামার পর সিএনজি অটোরিকশা নিয়ে রামপুরার বাসার উদ্দেশ্যে রওনা করেছি। পথিমধ্যে চার বার পুলিশ তল্লাশি করেছে। তিনি বলেন, পুলিশ যখন আমার শিশু বাচ্চার শরীরও তল্লাশি করে তখন সত্যিই খুব খারাপ লেগেছে। বাচ্চা মানুষ, পুলিশ দেখে এমনিতেই সে ভীত। পথিমধ্যে তাকে সাহস দিতে দিতে যাচ্ছিলাম। তারপরেও পুলিশের আচরণে বাচ্চাটা আমার ভয় পেয়েছে। বেসরকারি চাকরিজীবী ওই ব্যক্তি এভাবে পুলিশের তল্লাশিতে ক্ষোভ প্রকাশ করেন।
সারাদেশে গ্রেফতার অব্যাহত
বিশেষ সংবাদদাতা , বগুড়া থেকে জানান, এদিকে গত ১ ফেব্রæয়ারী রাত থেকে শুরু হওয়া অভিযানে গত ৬ তারিখ রাত পর্যন্ত বগুড়া সদরসহ জেলার বিভিন্ন স্থান থেকে দুই শতাধিক নেতা কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ ।
এদিকে মঙ্গলবার রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত বগুড়া জেলার বিভিন্ন স্থানে ৪৯ বিএনপি নেতা কর্মীকে গ্রেপ্তার করার খবর পাওয়া গেছে।
দিনাজপুর অফিস জানায়, গতকাল বুধবার দিনাজপুরে পুলিশী অভিযানে বিএনপির ৬৫ জন গ্রেফতার করা হয়েছে। রংপুর বিভাগের ৮ জেলায় বিশেষ পুলিশী অভিযানে বিএনপির ১৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে। রংপুর পুলিশ কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ১০টা থেকে বুধবার দুপুর ১২টা পর্যন্ত দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, লালমনিরহাট, গাইবান্ধা, কুড়িগ্রাম ও রংপুর জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে এদের আটক করা হয়।
খুলনা ব্যুরো জানায়, খুলনা মহানগরীর রূপসা ঘাট, জেলখানা ঘাট, পথের বাজার, গল্লামারী, রয়্যাল মোড়, শিববাড়ি মোড়, ডাকবাংলো মোড়সহ ১৬টি পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। সাদা পোশাকে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। চলছে গ্রেফতার অভিযান। খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত উপ-কমিশনার মনিরা সুলতানা জানান, গত মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে ১০ জন বিএনপি নেতাকর্মী ও ১ জামায়াত নেতাকে আটক করেছে। মহানগরী ও খুলনা জেলায় গত দু’দিনে অর্ধশত নেতাকর্মী গ্রেফতার হয়েছে।
বিশেষ সংবাদদাতা,ময়মনসিংহ থেকে জানান, ময়মনসিংহে বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে নাশকতার অভিযোগে জেলার ১২টি থানায় প্রায় তিন শতাধিক নেতা-কর্মীর নাম উল্লেখ ১৫টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ইতিমধ্যে গ্রেফতার হয়েছেন প্রায় অর্ধশত নেতা-কর্মী। জেলা পুলিশ সুপার ঘটনার সত্যতাস্বীকার করেন।
চাঁদপুর জেলা সংবাদদাতা জানান, চাঁদপুরে গত ৩দিনে বিএনপি-জামায়াতের ৬১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁ জেলায় থানা পুলিশের বিশেষ অভিযানে জামায়াত-বিএনপি’র ৫৫জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। জেলার বিশেষ শাখার ডিআইওওয়ান মোসলেম উদ্দীন সত্যতা স্বীকার করেছেন।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে ঘিরে নেত্রকোনা জেলায় জেলা বিএনপির সভাপতি সাধারণ সম্পাদকসহ ৬৭৯ জন নেতাকর্মীদের বিরুদ্ধে বিষ্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। অভিযান চালিয়ে সর্বমোট ৩৭ জন বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সুপার জয়দেব চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থান থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিএনপির ৫৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।
কুমিল্লায় বিএনপি-জামায়াতের ৭৯ নেতাকর্মী গ্রেফতার
কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার জানান, কুমিল্লার বিভিন্ন থানা এলাকায় পুলিশ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াত-শিবিরের ৭৯ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। কুমিল্লা জেলা পুলিশের বিশেষ শাখার (স্পেশাল ব্রাঞ্চ) ডিআইও-ওয়ান মো. মাহাবুব মোর্শেদ জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রয়েছে।
ফেনী জেলা সংবাদদাতা জানান, নাশকতার আশঙ্কায় ফেনীর বিভিন্ন এলাকায় ৫০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার ঘটনার সত্যতা স্বীকার করেন।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রাম জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ২৩ নেতাকর্মীসহ ৫৬ জনকে আটক করেছে পুলিশ। কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম ঘটনার সত্যতা স্বীকার করেন।
ল²ীপুর জেলা সংবাদদাতা জানান, ল²ীপুরে তিন দিনে বিএনপি-জামায়াতের ৫৯ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে পুলিশ।
স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা হলো ফতুল্লা থানায়। এ মামলায় বিএনপির ৩ নেতাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এছাড়াও মামলায় মোট ৪০ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামী করা হয়েছে আরও ৫০/৬০ জনকে। মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন ওসি কামাল উদ্দিনন
নীলফামারী সংবাদদাতা জানান, নীলফামারীতে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ২৪ নেতা-কর্মীসহ ৪০ জনকে গ্রেপ্তার করেছে । জেলা পুলিশ গোয়েন্দা বিভাগের ওসি মোমিনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেন ।
রংপুর জেলা সংবাদদাতা জানান, নগরীর প্রবেশদ্বারগুলোসহ বিভিন্ন স্থানে প্রায় ২০টি চেকপোস্ট বসানো হয়েছে। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গতকাল সন্ধ্যা পর্যন্ত বিএনপি-জামায়াত ও শিবিরের ১৪ জনসহ বিভিন্ন মামলার মোট ৮৬ জনকে গ্রেফতার করা হয়েছে। রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ ঘটনার সত্যতা স্বীকার করেন ।
সুনামগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গতকাল বুধবার বিকেল পর্যন্ত আইনশৃখলা বাহিনী বিশেষ অভিযান চালিয়ে ৬ জন বিএনপি‘র নেতাকর্মীকে গ্রেফতার করেছে। সুনামগঞ্জ পুলিশ প্রশাসন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে।
জয়পুরহাট জেলা সংবাদাতা জানান, জিয়া অরফানেজ ট্রাষ্ট দুর্নীতি মামলার রায়কে ঘিরে নাশকতার আশঙ্কায় জয়পুরহাটে বিএনপি ও জামায়াতের ২০ নেতা-কর্মীসহ অন্যান্য মামলায় ৩৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। জয়পুরহাট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মামুন অর রশিদ ঘটনার সত্যতা স্বীকার করেন।
কেরানীগঞ্জ(ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬ বিএনপি নেতা -কর্মীকে আটক করেছে পুলিশ।
রূপগঞ্জ (নারায়নগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-অর্থ বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান ভুইয়া দিপুসহ ৭৭ নেতাকর্মীসহ আরো অজ্ঞাত আসামী করে মামলা দায়ের, গ্রেফতার ও বাড়িতে বাড়িতে পুলিশি তল্লাশি চালানো হচ্ছে।
আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, বগুড়ার সান্তাহারে থানা পুলিশর বিশেষ অভিযানে ৮জন কে গ্রেফতার করা হয়েছে।
গফরগাঁও উপজেলা সংবাদদাতা জানান, গফরগাঁও উপজেলায় বিএনপি ও জামায়াতের ৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা ও বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সাবেক ইউপি চেয়ারম্যানসহ চার জনকে গ্রেপ্তার করে পুলিশ। পাগলা থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান আকন্দ ব ঘটনার সত্যতা স্বীকার করেন
ঘাটাইল (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, পুলিশের অভিযানের অংশ হিসাবে গতকাল বুধবার দুপুরে ঘাটাইল উপজেলা বিএনপির সাধারন সম্পাদককে গ্রেপ্তার করেছে ঘাটাইল থানার পুলিশ। ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(তদন্ত) মোঃ মোশারফ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেন
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ^রগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে পুলিশের ধারাবাহিক অভিযানে এপর্যন্ত ৩ জনকে আটক করা হয়েছে । বিষয়টি নিশ্চিত করেছেন ঈশ্বরগঞ্জ থানার ওসি মো. বদরুল আলম খান।
কালকিনি(মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, মাদারীপুরের কালকিনি উপজেলা বিএনপি’র সভাপতিসহ ৫জনকে গ্রেফতার করেছে কালকিনি থানা পুলিশ।
এব্যাপারে কালকিনি থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্দু বালা ঘটনার সত্যতা স্বীকার করেন।
লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা জানান, লামা উপজেলায় বিশেষ আইনে ৪জনকে আটক করেছে পুলিশ।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, মঠবাড়িয়ায় বিএনপির দুই নেতাকর্মীকে গত মঙ্গলবার রাতে গ্রেফতার করেছে থানা পুলিশ। মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ কেএম তারিকুল ইসলাম গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন।
রাণীনগর (নওগাঁ) উপজেলা সংবাদদাতা জানান, নওগাঁর রাণীনগর থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে জামায়াত-–বিএনপি’র ৩ নেতাকে আটক করেছে । মরাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেন ।
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা জানান, শহরে নাশকতার আশঙ্কায় বিশেষ অভিযান চালিয়ে ২দিনে জামায়াত বিএনপির ৫ নেতা কর্মীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। থানা অফিসার ইনচার্জ (ওসি) আঃ মান্নান এবং তদন্ত ওসি সালাউদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর ছাত্রদেলর সেক্রেটারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। নাশকতার আশঙ্কা থাকায় তাদের আটক করা হয়েছে বলে জানান শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম।
সীতাকুÐ (চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা জানান, সীতাকুÐে উপজেলার বিভিন্ন স্থানে রাতে অভিযান চালিয়ে গত দু’দিনে বিএনপি-জামায়াতের অন্তত ২৫ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সীতাকুÐ মডেল থানার ওসি ইফতেখার হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
সোনাগাজী (ফেনী) সংবাদদাতা জানান, সোনাগাজী মডেল থানার ডিউটি অফিসার জানান, মঙ্গলবার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে, বিভিন্ন মামলার ০৬ জন পলাতক আসামিকে গ্রেফতার করে ফেনী কোটে চালান করা হয়।
শ্রীপুর (গাজীপুর)উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুর থানা পুলিশ গত দু’দিনে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি’র ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।
তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা জানান, রাজশাহীর তানোরে গভীর রাতে গোপন বৈঠক করার সময় ২টি ককটেলসহ তানোর পৌর ছাত্রদল সাধারন সম্পাদ মেহেদী হাসান (৩০) কে গ্রেপ্তার করেছে তানোর থানা পুলিশ।



 

Show all comments
  • বুলবুল আহমেদ ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ২:০২ এএম says : 0
    রাজণীতির জন্য দেশের মানুষকে আর কত ভোগান্তি পোহাতে হবে।
    Total Reply(0) Reply
  • তুষার ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ২:০৩ এএম says : 0
    কেউ কি বলতে পারেন, আমাদের মত সাধারণ মানুষের ভোগান্তি শেষ হবে কবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ