Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভীত হবেন না স্বাভাবিক থাকুন : আইজিপি

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির যেকোনো অপচেষ্টাকারীদের কঠোরভাবে মোকাবেলা করা হবে বলে জানিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে জনগণের মধ্যে ভীতি ও আতঙ্ক তৈরি হয়েছে উল্লেখ করে ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ভীত হবেন না, আশ্বস্ত করছি ৮ ফেব্রুয়ারি কিছু হবে না। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকবে। গতকাল বুধবার বিকেলে পুলিশ সদরদফতরের মিডিয়া সেন্টারে জরুরি সংবাদ সম্মেলনে আইজিপি আরো বলেন, আইন-শৃঙ্খলা রক্ষা এবং জননিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে দেশব্যাপী সর্বাত্মকভাবে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দেশবাসীকে আশ্বস্ত করে তিনি বলেন, আপনারা কোনো গুজবে কান দেবেন না, ভীত হবেন না। স্বাভাবিক কার্যক্রম বজায় রাখুন। আইন-শৃঙ্খলা এবং জননিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম। কোথাও সন্দেহজনক কোনো কিছু চোখে পড়লে নিকটস্থ পুলিশ ও জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ অবহিত করার জন্য অনুরোধ জানান আইজিপি। নাশকতার কোনো শঙ্কা আছে কি-না? সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নাশকতার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবুও যদি নাশকতা হয় তবে তার জন্য আমরা প্রস্তুত রয়েছি। ৮ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা, রায়ের কারণে শিক্ষার্থীদের উপর কোনো প্রভাব পড়বে কি-না? জানতে চাইলে তিনি বলেন, না, শিক্ষার্থীদের উপর কোনো প্রভাব পড়বে না। এখন পর্যন্ত কতজন বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে প্রশ্নের জবাবে আইজিপি বলেন, সাজাপ্রাপ্ত আসামি, মামলার আসামি ও অপরাধীদের পুলিশ গ্রেফতার করেছে। এটা পুলিশের রুটিন ওয়ার্ক। আশা করছি, আগামীকাল সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকবেন। আগামীকাল (আজ বৃহস্পতিবার) বিএনপির নেতাকর্মীরা মাঠে থাকবে। এছাড়া আওয়ামী লীগ ও দলটির শ্রমিক সংগঠনগুলোও মাঠে থাকবে। পুলিশ কী সমানভাবে আচরণ করবে, এ বিষয়ে আইজিপি বলেন, আইন সবার জন্য সমান।



 

Show all comments
  • ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৮:০০ এএম says : 0
    ছিছিহাসিনা লাজ্জায় বাছিনা চোরের নাই সরম লুছ্ছার নাই ধরম মানিকান্দে মানের লাগিয়া কুত্তাকান্দে বাতের লাগিয়া কোত্তা আওমি কোত্তা প্রশাসন যেখানে রায়ে দেশের শহর গ্রামের জনঘন আতংকে যেবাড়ীতে ডাকাতি পরে তারা খুবই আতংকেথাকে আমি মনে করি এরাই ডাকাতি রাই হাজার হাজার কোটি টাকা সেয়ার বাজার বাংলাদেশ ব্যাংথেকে লুট হয়েছ সেটার জন্য দুদক নেঈ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ