Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সউদী আরব ও তুরস্ক এক হাত’

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


আনাদলু এজেন্সি : সউদী আরবের ইসলামী বিষয় সঙ্ক্রান্ত মন্ত্রী সালেহ বিন আবদুল আজিজ আল-শেখ মঙ্গলবার তুরস্কের সাথে তার দেশের ‘গভীর’ সম্পর্কের প্রশংসা করেছেন। মন্ত্রী বলেন, সউদী আরব ও তুরস্ক এক হাত। তিনি বলেন, কেউ এ সম্পর্ক ভাঙার চেষ্টা করলে ব্যর্থ হবে।
সউদী প্রেস এজেন্সি জানায়, তুরস্কের ধর্ম বিষয়ক অধিদফতরের (দিয়ানেত) প্রধান আলি আরবাসের সউদী আরবে তিনদিনের সফর শেষ হওয়ার একদিন পর আল-শেখ এ মন্তব্য করেন। আল শেখ আরবাসের সফরের প্রশংসা করে বলেন, এ সফর সউদী-তুরস্ক গভীর সম্পর্ক নিশ্চিত করেছে। তিনি বলেন, আমাদের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে। আমরা এক হাত। আরবাস গত সোমবার সন্ধ্যায় সউদী আরব ত্যাগ করেন। রিয়াদের বাদশাহ খালিদ আন্তর্জাতিক বিমান বন্দরে তাকে আনুষ্ঠানিক বিদায় জানানো হয়।
বিদায়ের আগে তিনি সফরকারী হজযাত্রীদের স্থান সংকুলানের চেষ্টার জন্য সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ