Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আইইউটি’র ভিসির পদত্যাগ, আন্দোলন স্থগিত

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মোঃ দেলোয়ার হোসেন, গাজীপুর থেকে : ছাত্র-শিক্ষক-কর্মচারিদের আন্দোলনের মুখে ওআইসি পরিচালিত গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলোজির (আইইউটি) ভিসি প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর পদত্যাগ করেছেন। সোমবার সকালে তিনি পদত্যাগ করেন। এদিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর পদত্যাগ করায় আন্দোলনরতরা তাদের কর্মস‚চি স্থগিত ঘোষণা করেছে।
এ প্রসঙ্গে প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর বলেন, গাজীপুরের বোর্ডবাজারস্থিত ইসালামিক ইউনিভার্সিটি অব টেকনোলোজির (আইইউটি) কিছু সংখ্যক ছাত্র-শিক্ষক-কর্মচারিদের অযৌত্তিক দাবি নীতির প্রশ্নে আপোষ করা যায় না। তাই বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনে বৃহত্তর স্বার্থে দেশের জন্য কাজ করার লক্ষ্যে ইসালামিক ইউনিভার্সিটি অব টেকনোলোজির (আইইউটি) ভিসির পদ সোমবার সকালে আমি ত্যাগ করলাম। আমার এ পদত্যাগপত্রটি চ্যান্সেলর আইইউটি ও সেক্রেটারি জেনারেল ওআইসি’র কাছে বেলা ১১টায় ই-মেইলে পাঠিয়ে দিয়েছি। তিনি আরো বলেন, এ ইউনিভার্সিটিতে প্রধানমন্ত্রীর অনুপ্রেরণার মেয়েদের (ছাত্রী) ভর্তি করার ফলে এই সকল প্রবলেমের সূত্রপাত হয়। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও বহির্বিশ্বের কাছে বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করতেই কিছু সংখ্যক শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থীরা বিশেষ মহলের মদদে আন্দোলনের নামে এসব ঘটনা ঘটিয়েছে।
এদিকে আইইউটি’র ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক তসলিম রেজা জানান, আইইউটি’র ভিসি প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর পদত্যাগ করার সংবাদ ক্যাম্পাসে পৌঁছলে আন্দোলনরতরা তাদের কর্মস‚চি সোমবার হতে স্থগিত ঘোষণা করে। এসময় তারা মঙ্গলবার হতে ক্লাসসহ একাডেমিক কার্যক্রমে যোগদান করার কথা ঘোষণা করে।
উল্লেখ্য, ওআইসি পরিচালিত আইইউটি’র শিক্ষার্থী এবং শিক্ষক ও কর্মচারীদের একাংশ ফ্যাকাল্টি এবং স্টাফ মেম্বারদের প্রতি অপেশাদারী আচরণ, প্রশাসনিক বিধির অপব্যবহার, কারণ দর্শানো ছাড়া শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, সিকিউরিটি গার্ডদের চাকরি থেকে অপসারণ, সক্ষমতার চেয়ে বেশি ছাত্র নেয়া, হলে সিট দেয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে গত ২৩ জানুয়ারি থেকে ভিসি ড. মুনাজ আহমেদ নূর-এর অপসারণের দাবিতে বিক্ষোভ করে আসছিল। এসময় তারা লাগাতার ক্লাসসহ একাডেমিক কার্যক্রম বর্জন ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক তালা বন্ধ করে রাখে।



 

Show all comments
  • Faruk ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:১৩ এএম says : 0
    This VC. Was a Indian agent. No doubt. Because iut never admitted female student. This VC admitted female to destroy Muslim institute of order from India
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ