Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

স্থায়ী কমিটির বৈঠকে আন্দোলনের কর্মসূচি নিয়ে আলোচনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সাথে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল (রোববার) রাত ৯টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। ৩ ফেব্রুয়ারি জাতীয় নির্বাহী কমিটির বৈঠকের পর দলের সর্বোচ্চ ফোরামের এই বৈঠককে অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে মনে করছেন দলের নেতাকর্মীরা। গতকাল অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, লে. জেনারেল (অব) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী। দলের অন্যতম সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও নজরুল ইসলাম খান অসুস্থ এবং গয়েশ্বর চন্দ্র রায় কারাগারে থাকায় বৈঠকে উপস্থিত হতে পারেননি। 

বৈঠক সূত্রে জানা যায়, নির্বাহী কমিটির সভায় দলের নেতাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ পরামর্শ দেওয়া হয়। বিশেষ করে তৃণমূলের নেতারা অতীতের আন্দোলনের ব্যর্থতার জন্য ঢাকা তথা কেন্দ্রের নেতাদের মাঠে না নামাকে দায়ী করেন। এছাড়াও ৮ ফেব্রæয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার রায় ঘোষণা নিয়ে দলের করণীয় ও আন্দোলন সংগ্রামের প্রস্তাব দিয়েছেন নির্বাহী কমিটির সদস্য ও সারাদেশের বিভিন্ন জেলা থেকে আসা নেতারা। এবারও আন্দোলনের জন্য তৃণমূল প্রস্তুত বেগম খালেদা জিয়া বললে সারাদেশ অচল করে দেওয়ারও ঘোষণা দিয়েছেন তারা। কিন্তু সবার আগে কেন্দ্রীয় নেতাদের মাঠে নামানোর জন্য খালেদা জিয়াকে পরামর্শও দিয়েছেন তারা। নির্বাহী কমিটির এই সভার পর স্থায়ী কমিটির সভায় এসব বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়া আন্দোলনের কর্মসূচি ও কর্মপন্থা কি হবে সে বিষয়েও আলোচনা হয়েছে। তবে বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে কোন কিছুই জানানো হয়নি। ###



 

Show all comments
  • রিফাত ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:৩৭ এএম says : 0
    আলোচনা আর কত কাল করবে ?
    Total Reply(0) Reply
  • মনির ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:৩৮ এএম says : 0
    দেখা যাক তারা কি করতে পারে
    Total Reply(0) Reply
  • মোঃ জাকির হোসেন ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০৩ পিএম says : 0
    আলোচনা করেন অসুবিধা নাই। কিন্তু ঢাকার নেতাদের সাথে বেগম খালেদা জিয়ার বসা উচিত, এমনকি ঢাকায় আগামী জাতীয় নির্বাচনের অংশ গ্রহনে ইচ্ছুক এরকম অন্তত: 15 আসনের কমপক্ষে 40/45 জন প্রার্থীকে সিলেক করে তাদের প্রত্যেককে 30,000 থেকে 40,000 কর্মী ও সমর্থক যোগার করতে হবে এবং মাঠে অবস্থান করাতে হবে। মাঠে অবস্থান কালে ঐ কর্মী ও সমর্থক মধ্যে কেউ আক্রান্ত হলে ঐ সকল প্রার্থীদেরকে আক্রান্ত ব্যক্তির দায়-দায়িত্ব বহন করতে এরকম প্রতিশ্রুতি দিয়ে মাঠে অবস্থান নিলে কর্মী-সমর্থকের অভাব হবে না। এরকম 15/20 লক্ষ লোক ঢাকায় শান্তি পূর্ণভাবে অবস্থান নিতে পারলে পুলিশ ও আর্মি দিয়েও সরকারের পতন ঠেকাতে পারবে না। আশা করি বিষয়টি ভেবে দেখবেন।
    Total Reply(0) Reply
  • মোঃ রবিউল আলম চৌধুরী ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১:৫১ পিএম says : 1
    অস্থিতিশীল পরিবেশ কারো কাম্য নয়। সংযত আচরণ করা হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ