Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

শিক্ষিত জাতি ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:২৪ এএম

শিক্ষিত জাতি ছাড়া একটা দেশে উন্নয়ন সম্ভব নয়। মেধাশূন্য দেশ এগিয়ে যেতে পারে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
রোববার (৪ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা জানান।
প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে গড়তে জাতির পিতা মাত্র কয়েক বছর সময় পেয়েছিলেন। তিনি তখনই প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করেছিলেন। তিনি নারী শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে তাদের শিক্ষাও অবৈতনিক করেছিলেন।
আমরা জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করেই কাজ করে যাচ্ছি। প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। শিক্ষার প্রসারে আমরা বহুমুখী ব্যবস্থা নিয়েছি।



 

Show all comments
  • Salim Khan ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৫১ এএম says : 0
    প্রশ্নপত্র ফাঁস আর ঢালাওভাবে GPA 5 দিয়ে দিলে, জাতি শিক্ষিত হবে।
    Total Reply(0) Reply
  • saad ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ৬:৪১ পিএম says : 0
    amarder manonio prodan montrer ja montobbo korsen shikka sara kuno jati unnotto hote para na eta 100 vag shotto kintu ja deshir kisu manush mone kora shikkito hole boro chakri nia lomva beton plus gush ai hesab matai takle adeshir shikka mane obonoti.
    Total Reply(0) Reply
  • kajol ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:২৬ পিএম says : 0
    যে হারে প্রশ্নপত্র ফাঁস হচ্ছে তাতে গণহারে জাতি শিক্ষিত হচ্ছে....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ