Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশের অভ্যন্তরে ইয়াবা তৈরির কারখানার সন্ধান

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : নানা সীমাবদ্ধতা থাকায় মাদকের আগ্রাসন একার পক্ষে নির্মূল করা সম্ভব নয় বলে জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দিন আহমেদ। গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি অনেকটা উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, কক্সবাজারের নাফ নদী সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করে মরণ নেশা ইয়াবা ট্যাবলেট। তারপর মাদক বিক্রেতাদের মাধ্যমে কক্সবাজার থেকে নানান পন্থায় দেশের বিভিন্ন স্থানে পাঠানো হয় ইয়াবার চালান। তবে ইদানীং দেশের অভ্যন্তরে পাওয়া যাচ্ছে মরণ নেশা এ ইয়াবা তৈরির ছোট কারখানার সন্ধান। সস্প্রতি রাজধানীর পাশেই নারায়ণগঞ্জের হরিপুরে ইয়াবা তৈরির ছোট একটি কারখানার সন্ধান পায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।
দেশেই ইয়াবা উৎপাদন সম্পর্কে তিনি বলেন, আমরা মাদকের মূল উৎপাটন করতে চাই। তবে এর জন্য আমাদের যে লোকবল রয়েছে তা নিয়ে মাদকের বিরুদ্ধে সংগ্রাম চালানো কষ্টসাধ্য, তবে যৌথভাবে অভিযান পরিচালনা করা হলে তা সম্ভব। গত বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের হরিপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি টিম হাবিবুর রহমানের বাড়িতে তল্লাশি চালায়। এ সময় ওই বাড়ির মালিক হাবিবুর রহমান পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে তার স্ত্রী লাকী আক্তারকে (৩২) গ্রেফতার করা হয়। জামাল উদ্দিন আহমেদ বলেন, সেখান থেকে ইয়াবা তৈরির মূল উপাদান সিডিওফেড্রিনসহ বিভিন্ন ক্যামিকেল, ডাইস মেশিন তিনটি, সিসি ক্যামেরা দু’টি, ডিভাইস, মনিটর ও মোবাইল ফোন জব্দ করা হয়। হাবিবুর ও তার স্ত্রী লাকী দু’জনই ইয়াবা বিক্রি ও উৎপাদনের সঙ্গে জড়িত। এছাড়া গত বৃহস্পতিবার রাতে রাজধানীর কমলাপুর রেলস্টেশন, সোহরাওয়ার্দী উদ্যান, চানখারপুল, গেন্ডারিয়া, টিটিপাড়া, খিলগাঁও, পুরানা পল্টন, ভাটারা, মতিঝিল, আরামবাগ, যাত্রাবাড়ী, দক্ষিণ বনশ্রী, ধানমন্ডি, মোহাম্মদপুর, মিরপুর, তেজঁগাও রেলওয়ে বস্তি, গুলশান, উত্তরা, বেড়িবাঁধ এবং গাবতলী এলাকায় অভিযান পরিচালনা করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। অভিযানে মোট ৩৬ জন আসামিকে আটক করা হয়েছে। অভিযানে ইয়াবা ১ হাজার ৯৬৫ পিস, গাঁজা ২ কেজি ৬৪০ গ্রাম, ফেনসিডিল ৫ বোতল, বিদেশি মদ ৭ বোতল, বিয়ার ৫ ক্যান, ১টি পিস্তল ও ৮ রাউন্ড গুলি, মোবাইল ফোন ৩টি এবং নগদ সাড়ে ৩ হাজার টাকা উদ্ধার করা হয়।

 

 



 

Show all comments
  • গনতন্ত্র ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:০২ এএম says : 0
    “ এরা দেশ, জাতী ও সমাজের শত্রু ৷ এদেরকে মৃত্যুদন্ড দেওয়ার জন্য সরকারের কাছে অনুরোধ ৷”
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ