Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট পদে নির্বাচনে আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রেসিডেন্ট পদে নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি নির্বাচন কমিশন থেকে এই ফরম সংগ্রহ করেন।
মনোনয়নপত্র সংগ্রহ করে আ স ম ফিরোজ বলেন, দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে সর্বজন শ্রদ্বেয় মো. আবদুল হামিদকে আওয়ামী লীগ থেকে প্রেসিডেন্ট পদে নির্বাচনে মনোনয়ন দেয়া হয়েছে। আগামী ৫ ফেব্রæয়ারি মনোনয়নপত্র দাখিল করা হবে। এ সময় অন্যান্যদের মধ্যে জাতীয় সংসদের হুইপ মো. শহীদুজ্জামান সরকার, মো: শাহাব উদ্দিন, ইকবালুর রহিম, প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা, আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এবিএম রিয়াজুল কবীর কাওছার এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব উপস্থিত ছিলেন। উল্লেখ্য, প্রেসিডেন্ট নির্বাচনে আগামী ১৮ ফেব্রæয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ সচিবালয়ের অধিবেশন কক্ষে ওইদিন বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা গত ২৫ জানুয়ারি প্রেসিডেন্ট নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ি মনোনয়ন পত্র সংগ্রহ ও দাখিলের তারিখ ৫ ফেব্রæয়ারি। ৭ ফেব্রæয়ারি সকাল ১০টা থেকে মনোনয়ন পত্র পরীক্ষা করা হবে এবং ১০ ফেব্রæয়ারি বিকেল ৪টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।
নির্বাচনের তফসিল ঘোষণা করে সিইসি জানিয়েছিলেন, এই নির্বাচনে প্রেসিডেন্ট পদে প্রার্থীর প্রস্তাবক ও সমর্থক কেবলমাত্র জাতীয় সংসদ সদস্যরাই হতে পারবেন। দ’ুজন সংসদ সদস্যের মৃত্যুজনিত কারণে এ নির্বাচনে ভোট দিবেন সংসদের ৩ শ’ ৪৮ জন সদস্য। আগামী ২৩ এপ্রিল বর্তমান প্রেসিডেন্টের মেয়াদ উত্তীর্ণ হবে। সংবিধান অনুযায়ি ২৪ জানুয়ারি থেকে ৩০ দিনের মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠান করতে হবে। ###
মনোনয়নপত্র দাখিল, পরীক্ষা, প্রত্যাহারসহ যাবতীয় কার্যক্রম প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচনী কর্তার দপ্তর আগারগাঁওস্থ নির্বাচন কমিশন ভবনে অনুষ্ঠিত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ