Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেডিক্যাল টেকনোলজিস্টদের তিন দফা দাবি আদায়ে কর্মসূচি ঘোষণা

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্থগিতকৃত নিয়োগ দ্রæত চালুসহ তিন দফা দাবি জানিয়েছে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিষ্ট এসসিয়েশন (বিএমটিএ) ও বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিষ্ট পরিষদ (বিএমটিপি)। ৩১ মার্চের মধ্যে দাবি না মানলে ১ এপ্রিল থেকে দেশের সব হাসপাতাল ও ডায়াগনস্টিকে লাগাতার কর্মবিরতি পালনের ঘোষণা দেয়া হয়েছে সংগঠন দুটির পক্ষ থেকে।
গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদস সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএমটিএ কেন্দ্রীয় সংসদের সদস্য সচিব ও বিএমটিপি কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সাধারন সম্পাদক মো. আশিকুর রহমান। এ সময় সংগঠনের আহবায়ক ও বিএমটিপি কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সভাপতি মো. মোশাররফ হোসেন খানসহ সংগঠনের কেন্দ্রীয় ও মহানগরের সর্বস্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
তাদের অন্যদুটি দাবি হলো-সরকারী চাকরীর ক্ষেত্রে মেডিকেল টেকনোলজিষ্টদের ১০ম গ্রেড প্রদান ও বাস্তবায়ন, ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন ও বাস্তবায়ন।
এসময় জানানো হয়, দাবি আদায়ে আগামী ১৫ ফেব্রæয়ারী বেলা ১২ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ, প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা ও স্মারক লিপি প্রদান করা হবে। ফেব্রæয়ারি ও মার্চ মাস ব্যাপী দেশের ৮ বিভাগীয় শহর ও গুরুত্বপূর্ণ জেলা শহরে দাবি পক্ষে সমাবেশ অনুষ্ঠিত হবে। ৩১ মার্চের মধ্যে ৩ দফা দাবি পূর্নাঙ্গ বাস্তবায়িত না হলে ১লা এপ্রিল থেকে দেশের সকল সরকারী, বেসরকারী, স্বায়ত্বশাসিত, বিশেষায়িত হাসপাতাল, মেডিকেল কলেজ, আইএইচটি, এনজিও, ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার সমূহে মেডিকেল টেকনোলজিষ্টদের লাগাতার কর্মবিরতি পালিত হবে। #####

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ