Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আল্লাহ ও নবীপ্রেমে সিক্ত হওয়ার আধ্যাত্মিক নিয়ামত রয়েছে কাগতিয়া দরবারে

পশ্চিম রাউজান যুব নিশানের এশায়াত মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : কাগতিয়া আলীয়া দরবার শরীফের পীর আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, আল্লাহভীতিতে জাগ্রত ও গভীর নবীপ্রেমে সিক্ত হওয়ার আধ্যাত্মিক নিয়ামত রয়েছে কাগতিয়া দরবারে। তাকওয়াবান ও সুন্নাতে মোস্তফার অনুসারী যুবকেরা সত্য ও ন্যায়নিষ্ট হয় এবং সমাজের শান্তি ও কল্যাণে থাকে নিবেদিত। আর এ ধরনের আলোকিত যুব সমাজ সৃষ্টিতে নানান আধ্যত্মিক কর্মসূচী নিয়ে বিশ্বব্যাপী কাজ করছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।
তিনি গতকাল শুক্রবার চট্টগ্রামের পশ্চিম রাউজান (মাঝিপাড়া) জামে মসজিদ সংলগ্ন ময়দানে এশায়াত মাহফিলে উপস্থিত শত শত আলেম, যুবক, ব্যবসায়ী, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও সর্বস্তরের হাজার হাজার নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি যুবকদের উদ্দেশে বলেন, তরিক্বত চর্চার মাধ্যমে কোরআন-সুন্নাহ্র আমলে উদ্দীপ্ত হতে পারলেই দুনিয়া ও আখিরাত উভয়ক্ষেত্রেই সাফল্য আসবে। আত্মশুদ্ধির মাধ্যমে নিজেকে বদলাতে পারলে বদলে যাবে সমাজ, সুখ-শান্তি আসবে পরিবারে, হাসি ফুটে ওঠবে মা-বাবার মুখে।
কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা স্মরণে এ মাহফিলের আয়োজন করে অরাজনৈতিক ধর্মীয় ও সমাজ সেবামূলক সংগঠন পশ্চিম রাউজান (মাঝিপাড়া) যুব নিশান ক্লাব। সার্বিক সহযোগিতায় ছিল মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ২নং মোহাম্মদপুর শাখা।
৭নং রাউজান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বি এম জসিম উদ্দিন হিরু’র সভাপতিত্বে মাহফিলে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, সংগঠনের ওলামা পরিষদের সহ-এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ ফোরকান, আল্লামা মুহাম্মদ নুরুল আজিম হেলালী, আল্লামা মুহাম্মদ এনামুল হক আল কাদেরী প্রমুখ।
৯নং কাগতিয়া কামিল এম. এ. মাদরাসা শিক্ষাঙ্গন শাখার ইসালে সওয়াব মাহফিল
এর আগে গত ৩০ জানুয়ারি মঙ্গলবার চট্টগ্রাম কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসা সম্মুখস্থ ময়দানে ঈছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়। কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা স্মরণে এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৯নং কাগতিয়া কামিল এম. এ. মাদরাসা শিক্ষাঙ্গন শাখা।
বাংলাদেশ বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, মাওলানা মুহাম্মদ কামাল উদ্দীন, মাওলানা মুহাম্মদ শোয়াইবুর রহমান প্রমুখ। দেশ ও জাতির উন্নতি ও অগ্রগতি কামনা করে মাহফিলে বিশেষ মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ