Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্দোলন-সংগ্রামের কৌশল নির্ধারণে বৈঠক করেছে বিএনপির স্থায়ী কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


৩ ফেব্রুয়ারি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা ও ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে করণীয় ঠিক করতে স্থায়ী কমিটির বৈঠক করেছে বিএনপি। গতকাল (বৃহস্পতিবার) রাত সোয়া ৮টায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। শেষ হয় সাড়ে ৯টায়। স্বাভাবিকভাবে স্থায়ী কমিটির সভা বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হলেও গতকালের স্থায়ী কমিটির সভায় অনুপস্থিত ছিলেন তিনি। ফলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, আমর খসরু মাহমুদ চৌধুরী।
বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে কেউ কোন কিছু বলেননি। তবে জানা যায়, আগামীকাল রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় নির্বাহী কমিটির সভা। যেখানে নির্বাহী কমিটির ৫০২ জন সদস্য ছাড়াও বিভিন্ন জেলার সভাপতি-সাধারণ সম্পাদক, অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকগণ উপস্থিত থাকবে। আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার রায়ের বিষয়ে করণীয়, রাজনৈতিক কৌশল ও আন্দোলন-সংগ্রামের দিক নির্দেশনা দেওয়া হবে এই সভায়। আর সভার বিষয়েই করণীয় ঠিক করতে স্থায়ী কমিটির সভায় আলোচনা হয়। আলোচনার ভিত্তিতে আগামী দিনের রাজনৈতিক কর্মসূচিও প্রাথমিকভাবে নির্ধারণ করা হয়েছে। যা চেয়ারপারসনের অনুমোদন সাপেক্ষে নির্বাহী কমিটির সভায় জানানো হয়।



 

Show all comments
  • Abubakar khan ২ ফেব্রুয়ারি, ২০১৮, ১:১৭ এএম says : 0
    আমার মনেহয় বি এন পি ভুল করছে যদি কিছু করতেই হয় তাহলে তা করতে হবে সবকিছু গুচিয়ে সিংহের ন্যায় দরছিতো ছারাছারি নাই জেন ইতিহাস হয়ে থাকে!
    Total Reply(0) Reply
  • ২ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:৫৮ এএম says : 0
    Meeting r sitting bas this is bnp. Andolon never say's before .this automatically brust .bnp natera chitaca police taderka arrest koruk andolon kora thakay bacha jabay and this is truth.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ