Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনী বছ‌রে ঋণ বিতরণে সাবধান -অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১:৫৩ পিএম

নির্বাচনী বছ‌রে কা‌লো টাকার ছড়াছড়ি হ‌বে; তাই ব্যাংগুলো‌কে ঋণ বিতরণে সাবধান থাকার পরামর্শ দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
আজ রোববার রাজধানীর ওসমানী মিলনায়তনে রূপালী ব্যাংকের ব্যবসায়িক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, বর্তমানে ঋণ আমানতের ডিআর রে‌শিও বে‌শি রয়েছে। তা নিয়ন্ত্রণে কেন্দ্রীয় ব্যাংক সতর্ক থাক‌বে এবং প্র‌য়োজনীয় ব্যবস্থা নে‌বে।
তিনি বলেন, ‘জাতীয় বাজেট থেকে রাষ্ট্রায়ত্ত ব্যাংগু‌লোর মূলধন ঘাটতি মেটা‌তে অর্থ দি‌য়ে থা‌কে। এ নি‌য়ে অনেকে সমা‌লোচনা ক‌রে। তারপরও আমা‌দের অর্থ দি‌তে হ‌বে। কারণ এক‌টি ব্যাংকে সমস্যা হ‌লে পুরো ব্যাংকিং খাতে সমস্যা সৃষ্টি হয়।’
মুহিত বলেন, রূপালি ব্যাংকের যে মূলধনের সমস্যা রয়েছে তা পূরণ করা হ‌বে। আগামী বাজেটে তা দেয়া হ‌বে ব‌লে ব্যাংক কর্তৃপক্ষকে আশ্বস্ত করেন।
এর আগে রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান ব্যাংকের মূলধন সমস্যা সমাধানে সরকারের কাছে ৬০০ থেকে ৭০০ কোটি টাকা মূলধন চান। বর্তমানে ব্যাং‌কে ৩৪৬ কোটি টাকা মূলধন রয়েছে।
ব্যবসায়িক সম্মেলনে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, অর্থমন্ত্রণাল‌য়ের সিনিয়র সচিব ইউনুসুর রহমান রূপ‌ালী ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো আতাউর রহমান প্রধান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ