Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেসকোর কর্মকর্তাদের আন্তরিক হওয়ার আহ্বান বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করতে ডেসকোর কর্মকর্তাদের আরো আন্তরিক হয়ে কাজ করতে হবে। নিজেরা পরিবর্তিত হয়ে ইনোভেটিভ চিন্তাভাবনা নিয়ে গ্রাহকসেবা দিতে সকলের প্রতি আহ্বান জানান তিনি। গতকাল শনিবার ঢাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুতের জন্য উন্নত সেবা প্রতিপাদ্যে ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির দ্বিবার্ষিক সম্মেলনে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, যুগের চাহিদার সাথে আধুনিক হতে হবে। ইলেকট্রিক যানবাহনের চাহিদা সারাবিশ্বে বাড়ছে, বাংলাদেশেও বাড়বে। চার্জিং স্টেশন সংক্রান্ত প্রশিক্ষণ ও করণীয় এখনি ঠিক করা প্রয়োজন। ডেসকোর আয়তন বাড়ছে, তাই গ্রাহকও বাড়ছে। প্রি-পেইড মিটার, ভ‚গর্ভস্থ কেবল ও সাবস্টেশন, স্মার্ট মিটার, অনলাইন বিল, দ্রæত সংযোগ ইত্যাদি সেবা নিয়ে এখন গ্রাহকদের কাছে যেতে হবে, তাদের যেন বিদ্যুৎ অফিসে আসতে না হয়। এসময় ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির পক্ষ থেকে ডিগ্রি, ডিপ্লোমা ও টেকনিশিয়ানদের ১:৫:২৫ অনুপাতে পদবিন্যাস, পে-স্কেল অনুযায়ী বার্ষিক প্রবৃদ্ধি, দ্রæত পদোন্নতি ও পরিচালনা পর্ষদে আইডিইবির প্রতিনিধি রাখার দাবি জানানো হয়। ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির নির্বাহী কমিটির সভাপতি এস এম সাইফুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক ব্রি: জে: মো. শাহিদ সারওয়ার, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের সভাপতি এ কে এম এ হামিদ ও ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিমন্ত্রীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ