Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্দোলনের মুখে সরকার বাধ্য হবে নিরপেক্ষ নির্বাচন মেনে নিতে হবে -ব্যারিস্টার মওদুদ

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতা : বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, নির্বাচনের জন্য প্রস্তুতি থাকতে হবে, তেমনি আন্দোলনও চালিয়ে যেতে হবে। আন্দোলনের মুখে সরকার বাধ্য হবে নিরপেক্ষ নির্বাচন মেনে নিতে। আ’লীগ কি কারণে ক্ষমতা ছাড়তে চায় না, তার কারণ হলো বিনা ভোটে ক্ষমতায় এসেছে, অন্যদিকে বড় বড় প্রকল্পের দুর্নীতি করেছে। কিন্তু গ্রামের প্রতি তাদের নজর নেই। দেশে এখন চলছে চরম সংকট। দেশের কোন নাগরিক নিরাপদ বোধ করে না, যেকোন সময় গুম, খুন, হত্যা ও বিচার বহিভূত হত্যা হচ্ছে, কেউ কেউ অনেক দিন পর ফিরে আসছে, আবার কেউ কেউ ফিরে আসেনা। এই অবস্থার অবসান করতে হবে। সিনিয়র এই নেতা আরও বলেন, আগামী নির্বাচন যেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়। তাহলে আইনের শাসন সংবাদপত্রের স্বাধীনতা, বিচার বিভাগের স্বাধীনতা ফিরে আসবে। আমান মওদুদ এর স্মৃতি রক্ষা করার জন্য কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র গঠে তোলা হচ্ছে। কম্পিউটারের মাধ্যমে সারা পৃথিবী ছোট হয়ে গেল। তাহা কম্পিউটারের মাধ্যমে বিরাট প্রতিষ্ঠানে পরিণত হবে।
তিনি গতকাল শুক্রবার সকাল ১১টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জে মানিকপুরস্থ তার নিজ বাড়ির সামনে মাদ্রাসায় আমান মওদুদ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এই সব কথা বলেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক এমপি হাসনা জসীম উদ্দিন মওদুদ। এই সময় আরও বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজ্বী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, বসুরহাট পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী সম্পাদক মাহমুদুর রহমান রিপন, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আবদুল আল-মামুন, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান রাজন ও ছাত্রনেতা আতোয়ার হোসেন পাবেল প্রমুখ।
মওদুদ আরও বলেন, আমাকে আমার নির্বাচনি এলাকায় আসলে, কোন এলাকায় এবং কোথায়ও বাহির হতে দেয় না। প্রশাসন বলছে, উপরের নির্দেশ, বিএনপিকে বাহিরে কোন কর্মসূচী করতে দেওয়া হবে না। বিএনপি সারাদেশে ভোটের অধিকার আদায়ের জন্য নেতাকর্মীদের কে রাস্তায় নামবে। আজ বিরোধী দলের উপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে। এই আন্দোলন হলো গণতন্ত্র আইনের শাসন ফিরিয়ে আনার আন্দোলন। এ আন্দোলনে বিএনপিকে জিততে হবে। আগামীতে একজনকেও যেন কেন্দ্র থেকে বাহির করতে না পারে সেজন্য আপনাদের প্রস্তুত থাকতে হবে। যখন আন্দোলনের কর্মসূচী দিব, তখন পিছনে যাওয়ার সুযোগ নেই। ভোট বিহীন অনির্বাচিত এই সরকারের রোষানলে বিএনপির নেতাকর্মীরা নির্যাতিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ