Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সীতাকুÐে সাইফুল হত্যার ঘটনায় এসআইসহ তিনজন গ্রেফতার

সীতাকুÐে সাইফুল হত্যার ঘটনায় এসআইসহ তিনজন গ্রেফতার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সীতাকুÐ (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : সীতাকুÐে ভাটিয়ারীতে পুলিশের গুলিতে স্থানীয় যুবক সাইফুল ইসলাম হত্যার ঘটনায় থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হুদাসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় নিহত সাইফুলের বড় ভাই মোঃ দিদার বাদী হয়ে হত্যা মামলাটি দায়ের করার পর আসামিদের গ্রেফতার করা হয়। থানা সূত্রে জানা যায়, সীতাকুÐ থানার এসআই মোঃ নাজমুল হুদা বুধবার রাতে সীতাকুÐের ভাটিয়ারী ৯নং ইউনিয়নের তেলিপাড়ায় সাদা পোশাকে অভিযান চালান। এসময় তার সাথে থানার কনষ্টেবল মোঃ আবুল কাসেম, আনসার সদস্য ইসমাইলসহ আরো কয়েকজন ছিলেন। তারা কয়েকজন যুবককে ধরে তাদের পকেটে ইয়াবা দিয়ে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে গাড়িতে তোলার চেষ্টা করেন। এসময় এলাকার পারভেজ, ফারুক, সাইফুলসহ আরো কয়েকজনের সাথে কথাকাটা কাটি হয়। তখন সেখানে বিপুল সংখ্যক মানুষ জড়ো হয়। এক পর্যায়ে উত্তেজিত হয়ে জনতাকে লক্ষ্য করে গুলি চালান এসআই নাজমুল ও সাথে থাকা সাদা পোশাকে কনষ্টেবলরা। তাদের গুলিতে সাইফুল ইসলাম, জয় ও ভোলা ড্রাইভার গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে সাইফুলের মৃত্যু হয়।
পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার সময় এসআই নাজমুলের ডিউটি ছিলো বাঁশবাড়ীয়া ইউনিয়ন এলাকায়। কিন্তু তিনি থানাকে না জানিয়ে অজ্ঞাত কারণে ভাটিয়ারীতে অভিযান চালান। এছাড়া চাকুরির শর্ত না মেনে তিনি জনতার উপর সরকারি পিস্তল থেকে গুলি চালিয়ে এক তরুণকে হত্যা করেন। ফলে বৃহস্পতিবার সকালেই তাকেসহ কনষ্টেবল আবুল কাসেম ও আনসার সদস্য ইসমাইলকে প্রত্যাহার করে চট্টগ্রাম পুলিশ লাইনে ক্লোজ করা হয়। অন্যদিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা নিহত সাইফুলের পরিবারকে সুবিচারের আশ্বাস প্রদান করেন। তিনি বলেন, যদি তারা মামলা করতে চান তাহলে আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। তারই প্রেক্ষিতে সাইফুলের বড় ভাই দিদারসহ কয়েকজন স্বজন মিলে বৃহস্পতিবার রাত পৌনে ১২ টায় সীতাকুÐ মডেল থানায় মামলা দায়ের করলে তা রেকর্ড করে পুলিশ।
সীতাকুÐ থানার ওর্সি মোঃ ইফতেখার হাসান জানান, সাইফুলকে গুলি করে হত্যার অভিযোগে তার ভাই মোঃ দিদার হোসেন বাদী হয়ে এসআই নাজমুলকে এক নম্বর ও আরো অজ্ঞাত চারজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। এদিকে গতকাল শুক্রবার এসআই নাজমুল ও ঘটনার দিন তার সাথে থাকা কনষ্টেবল কাসেম ও আনসার সদস্য ইসমাইলসহ তিন জনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়ে দেয়া হয়েছে। সীতাকুÐ থানার ওসি অপারেশন ও এঘটনার তদন্ত কর্মকর্তা মোঃ আব্দুল হালিম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ