Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বায়তুল মোকাররমে জাতীয় মসজিদে আন্তর্জাতিক কেরাত সম্মেলন আজ

মসজিদে আকসা’র গ্র্যান্ড খতিব ড.ইকরাম সাবরি বক্তব্য দিবেন

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মসুলিম উম্মাহর প্রথম কেবলা পবিত্র মসজিদে আকসা’র গ্র্যান্ড খতিব শাইখ ড. ইকরমা সাঈদ আবদুল্লাহ সাবরি গত বুধবার বাংলাদেশে এসে পৌছেছেন। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। তার সঙ্গে ছিলেন আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থা (ইকরা) এর ভাইস-প্রেসিডেন্ট বিশ্ববিখ্যাত কারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারী ও ঢাকাস্থ ফিলিস্তিন দূতাবাসের কর্মকর্তা নূর আব্দেল কারীম। শাইখ ড. ইকরমা সাইদ আবদুল্লাহ সাবরি এর সফরসঙ্গী হিসেবে রয়েছেন তারই বড় ছেলে আম্মার ইকরমা সাবরি। বাংলাদেশে অবস্থানকালে মসজিদে আকসার খতিব আজ শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত ১৮ তম আন্তর্জাতিক কেরাত সম্মেলনে প্রধান অতিধি হিসেবে যোগদান করবেন।
শুক্রবারের সম্মেলনে অংশ নেয়ার পর তিনি আগামী ২৮ জানুয়ারি চট্টগ্রাম শহরের দামপাড়া জমিয়তুল ফালাহ মসজিদে অনুষ্ঠিত আন্তর্জাতিক কেরাত সম্মেলনে অংশ নেবেন। সেখানে তাঁর ইশার নামাজের ইমামতি করার কথা রয়েছে। পিএইচপি ফ্যামিলির সার্বিক সহযোগিতায় আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থার (ইকরা) মাধ্যমে তিনি ঢাকায় এসেছেন। উল্লেখ্য, আগামীকালের কেরাত সম্মেলনে মসজিদে আকসার গ্র্যান্ড ইমাম ড. ইক্করমা সাইদ আবদুল্লাহ সাবরি ছাড়াও কেরাত পরিবেশণ করবেন বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ক্বারি মিশরের ড. আহমাদ আহমাদ নাইনা, ইরানের বিখ্যাত ক্বারি সাইয়্যেদ জাওয়াদ হোসাইনি এবং বিশ্ব দরবারে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী আহমাদ বিন ইউসুল আল আযহারীসহ ভারত, আলজেরিয়া ও সিরিয়া’র বিখ্যাত ক্বারিগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ