Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃহস্পতিবার প্রেসিডেন্ট নির্বাচনের তফসিল -সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ৫:৫৪ পিএম

‘বৃহস্পতিবার কমিশন সভায় সিদ্ধান্ত নিয়ে প্রেসিডেন্ট নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। বুধবার (২৪ জানুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এই তথ্য জানান তিনি।

সিইসি জানান, আগামী ১৮ থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে দেশের ২১তম প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে সিইসি বুধবার বিকাল তিনটায় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে যান। স্পিকারের সঙ্গে সিইসির সাক্ষাতের সময় আরও উপস্থিত ছিলেন ইসির ভারপ্রাপ্ত সচিব, নির্বাচন কমিশন সচিবালয় ও সংসদ সচিবালয়ের কর্মকর্তারা।

সাক্ষাতের বিষয়ে স্পিকার সাংবাদিকদের বলেন, ‘প্রেসিডেন্ট নির্বাচনের জন্য সংসদ সচিবালয় থেকে আমার কাছে সিইসির সাক্ষাতের সময় চাওয়া হয়েছিল। সে হিসেবে আজ বৈঠক হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রেসিডেন্ট নির্বাচনের তফসিল আমাকে জানানো হয়েছে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সংসদ সদস্যরা প্রেসিডেন্ট নির্বাচন করে থাকেন। ইসি সচিবালয় থেকে আমাদের কাছে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য ভোটার তালিকা চাওয়া হয়েছিল। আমরা তা সরবরাহ করেছি।’

প্রসঙ্গত, ২০১৩ সালের ২৪ এপ্রিল দায়িত্ব গ্রহণ করা বর্তমান প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের পাঁচ বছরের মেয়াদ এ বছরের ২৩ এপ্রিল শেষ হবে। আর সংবিধান অনুযায়ী মেয়াদ অবসানে পূর্ববর্তী নব্বই হতে ষাট দিনের মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ