Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের শৈত্যপ্রবাহ আগামী সপ্তাহে রংপুর বিভাগে গুঁড়িবৃষ্টির সম্ভাবনা

বিশেষ সংবাদদাতা, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আগামী সপ্তাহের দিকে তাপমাত্রা ক্রমশ হ্রাস পেয়ে দেশে ফের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। আজ (বুধবার)সহ আগামী ৪৮ ঘণ্টায় রংপুর বিভাগ ও উত্তরাঞ্চলে হালকা কিংবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বর্তমানে মাঘের তাপমাত্রা সহনীয় অবস্থায় আছে। কেননা শীতের কামড় কমেছে। আজ সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। গতকাল (মঙ্গলবার) আবহাওয়া বিভাগের সর্বশেষ পূর্বাভাসে একথা জানা গেছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুÐে ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৮.৬ ডিগ্রি সে.। এ সময় ঢাকায় সর্বোচ্চ ও সর্বনি¤œ তাপমাত্রা ছিল ২৬.৪ এবং ১৪.৬ ডিগ্রি সে.। চট্টগ্রামে ২৬ এবং ১৪.৪ ডিগ্রি সে.।
আবহাওয়া বিভাগ জানায়, রংপুর বিভাগের উত্তরাংশে দুয়েক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হতে পারে। দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর পশ্চিমাংশে ও নদী অববহিকায় মাঝারী থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।
রাজশাহী, পাবনা, দিনাজপুর, সাতক্ষীরা, যশোর ও চুয়াডাঙ্গা জেলাসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তা প্রশমিত হতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় (২দিন) দেশের উত্তরঞ্চালে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পরের ৫ দিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে এবং শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ