Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিএনসিসি’র নির্বাচন স্থগিত সরকার-ইসি যোগসাজশে -মওদুদ আহমদ

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশন ও সরকার যোগসাজশে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচন স্থগিত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ। তিনি বলেন, ঢাকার সিটি করপোরেশনের নির্বাচনে উচ্চ আদালতের স্থগিতাদেশ নিয়ে রাষ্ট্রপক্ষের ‘নীরবতাই’ তাদের ‘যোগসাজশের’ প্রমাণ। গতকাল জাতীয় প্রেস ক্লাবে জাগপা ছাত্রলীগ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সরকার যদি সত্যিই নির্বাচন চাইত, তাহলে হাই কোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে যেত।
‘জাগপা ছাত্রলীগ’ এর ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এই আলোচনা সভার আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, সহসভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান আসাদ প্রমূখ আলোচনা সভায় বক্তৃতা করেন।
সাবেক আইনমন্ত্রী ব্যারিষ্টার মওদুদ বলেন, সরকার আপিলে গেলে হাই কোর্টের আদেশ স্থগিত হয়ে যেত এবং নির্বাচন হয়ে যেত। এখন তারা হাত-পা গুটিয়ে ফেলেছেন। এমন একটা ভাব, যে এই স্থগিতাদেশ একটা স্থায়ী বিষয়ে, এর বিরুদ্ধে যেন আপিল করা যায় না। তিনি আরো বলেন, এটাই প্রমাণ করে, সরকার ও নির্বাচন কমিশনের যোগসাজশে এই নির্বাচন স্থগিত হয়েছে। আমার বলতে হবে তারা একই পথের যাত্রী এই ব্যাপারে। তারা (আওয়ামী লীগ) হেরে যাবেন বলেই এ কাজগুলো করেছেন।
রাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে মওদুদ বলেন, আমার প্রশ্ন হল- এত গুরুত্বপূর্ণ একটা মামলার শুনানি হল। প্রথম দিন অ্যাটর্নি জেনারেল আসলেন না। আদালত বললেন, ‘আগামী দিন আদেশের জন্য রাখছি, যাতে আমরা তার বক্তব্য শুনতে পারি।’ তার পরের দিন আদেশের জন্য যখন মামলা উঠলো, অ্যাটর্নি জেনারেল তখনও আসলেন না। তাকে খবর দেওয়া হল। আদালত অপেক্ষা করেছিল তার আসার জন্য। কিন্তু তিনি আসলেন না।
এর অর্থ কী? এর অর্থ হল, সরকার চেয়েছে, স্থগিতাদেশ দিয়ে দিক। এ জন্যই অ্যাটর্নি জেনারেল যাননি। নির্বাচন কমিশনের আইনজীবীও সেদিন ‘দায়সারা একটা আবেদন’ করেছিলেন অভিযোগ করে করে মওদুদ বলেন, তারাও চেয়েছেন যেন, এটা স্থগিত হয়ে যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ