Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শীতের দাপট বাড়তে পারে সপ্তাহ শেষে

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 

বিশেষ সংবাদদাতা, চট্টগ্রাম ব্যুরো : উত্তরাঞ্চলের কোথাও কোথাও হালকা শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে দেশের বেশিরভাগ এলাকায় দিনের তাপমাত্রার পারদ আগের চেয়ে বেশ ঊর্ধ্বে অবস্থান করছে। এরফলে শীতের দাপট সার্বিকভাবে কমে এসেছে গত কয়েক দিনে। কিন্তু আবহাওয়া বিভাগ ফের মাঘের শীতের দাপট বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে। গতকাল (শুক্রবার) সন্ধ্যায় সর্বশেষ আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এ সপ্তাহের শেষের দিকে রাতের তাপমাত্রার পারদ নিচের দিকে নামতে পারে।
গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৭.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ২৮.৮ ডিগ্রি সে.। এ সময় ঢাকায় সর্বোচ্চ ও সর্বনি¤œ তাপমাত্রা ২৬.৭ এবং ১৪.৪ ডিগ্রি সে.। চট্টগ্রামে ২৮ এবং ১৪.৫ ডিগ্রি সে.।
আজ (শনিবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। গোপালগঞ্জ, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, সাতক্ষীরা, যশোর ও চুয়াডাঙ্গা জেলাসহ রাজশাহী বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ