Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী ব্যাংকের নতুন এমডি হচ্ছেন মো. মাহবুব-উল-আলম

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ইসলামী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হতে যাচ্ছেন মো. মাহবুব-উল-আলম। গতকাল বুধবার ব্যাংকটির পরিচালনা পরিষদের (বোর্ড) বৈঠকে নতুন এমডি নিয়োগের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে বলে ব্যাংকের বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে। তবে বাংলাদেশ ব্যাংকে এমডি নিয়োগ অনুমোদনের আবেদন গতকাল পাঠানো হয়নি বাংলাদেশ ব্যাংকে সূত্রে জানা গেছে। আজ এমডি নিয়োগ অনুমোদনের চিঠি পাঠানো হবে বলে ইসলামী ব্যাংক সূত্র নিশ্চিত করেছে। এই আবেদনে মো. মাহবুব-উল-আলম ছাড়াও নাম থাকছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলী এবং সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ এম এম ফরহাদ-এর নাম। যাদের মধ্যে থেকে বাংলাদেশ ব্যাংক যে কোন একজনকে এমডি হিসেবে অনুমোদন দিবেন।
এদিকে গতকালের বোর্ড সভার আলোচ্য সূচিতে এমডি নিয়োগের বিষয়টি না থাকলেও চেয়ারম্যান আরাস্তু খান নিজ থেকে প্রস্তাবটি তুললে অন্য পরিচালকদের বিরোধিতা না থাকায় মো. মাহবুব-উল-আলমকেই এমডি হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়টি চূড়ান্ত হয়।
সূত্র মতে, বয়সের কোটা পূর্ণ হওয়ায় বর্তমান এমডি আব্দুল হামিদ মিঞার মেয়াদ আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে শেষ হবে। বিষয়টি সামনে রেখে আগে থেকেই এমডি নিয়োগের সিদ্ধান্ত নিতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংকটির পরিষদ।
ইসলামী ব্যাংকের পরিচালনা পরিষদের সঙ্গে সম্পৃক্ত একাধিক নির্ভরযোগ্য সূত্রমতে, দেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংকটি পরিচালনার জন্য যোগ্য ও দক্ষ এমডি প্রয়োজন। পরিচালনা পরিষদের সঙ্গে যুক্তদের বিকল্প কোনো যোগ্য ব্যক্তি না থাকায় মো. মাহবুব-উল-আলমকেই এমডি নিয়োগের জন্য ভাবা হয়। বর্তমানে তিনি ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে দায়িত্ব পালন করছেন। তিনি ইসলামী ব্যংকে শুরু থেকে কর্মরত আছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্নকারী মাহবুব-উল-আলম একজন সফল ব্যাংকার হিসাবে সুনামের সহিত কাজ করছেন।
ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত পরিচালনা পরিষদের এই সভায় ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ভাইস চেয়ারম্যান ইউসিফ আব্দুল্লাহ আল রাজী, অন্যান্য পরিচালকরা, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুব-উল-আলম উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • তামিম ১৮ জানুয়ারি, ২০১৮, ৩:২৮ এএম says : 0
    অভিনন্দন
    Total Reply(0) Reply
  • রেজাউল ১১ আগস্ট, ২০১৯, ১:৪৫ পিএম says : 0
    লাল গোলাপ শুভেচছা
    Total Reply(0) Reply
  • আমিনুল ইসলাম বুলবুল ১ আগস্ট, ২০২০, ৪:৪৪ পিএম says : 0
    সার আপনাদের সোদিতে যে পতিনিধি আছে এরা কল রিসিভ করে না আমার একটা একাউন্ট প্লাস ডিপিএস খুলা জরুরি কিন্তু আমি যোগাযোগ করতে চেষ্টা করেছি কিন্তু কল রিসিভ করছে না সোদি আরবে নাজরান ডিস্টিকে কোন পতিনিধি থাকলে জানাবেন আশা করি আপনি মন্তব্য টা দেখবেন
    Total Reply(0) Reply
  • মোঃ নিরব হোসেন ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১:১৯ এএম says : 0
    আসসালামু আলাইকুম
    Total Reply(0) Reply
  • মোঃ নিরব হোসেন ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১:২০ এএম says : 0
    আসসালামু আলাইকুম আমার একটি মন্তব্য এজেন্ট ব্যাংকের চেক করার জন্য অনুরোধ করা হলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ