Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বে মুসলমানদের ওপর অবর্ণনীয় জুলুম-নির্যাতন চলছে : খালেদা জিয়া

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সারাবিশ্বে অন্যান্য জাতি-গোষ্ঠী ধর্মসম্প্রদায় এবং বিশেষভাবে মুসলমানদের ওপর অবর্ণনীয় জুলুম-নির্যাতন চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, প্রতিনিয়ত হত্যা ও পুড়িয়ে মারা হচ্ছে নারী-শিশুসহ মুসলিম সম্প্রদায়ের অগনিত মানুষকে। সম্প্রতি রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন, বাড়ি-ঘর থেকে উচ্ছেদ এক বিভৎসরূপ লাভ করেছে। মুসলিম রোহিঙ্গাদের জানমালের নিরাপত্তা ও তারা যেন নিজ দেশে ফিরে গিয়ে শান্তিতে বসবাস করতে পারে সেজন্য তিনি মহান রাব্বুল আলামীনের দরবারে মোনাজাত করছেন। গতকাল (বৃহস্পতিবার) বিশ্ব ইজতেমা উপলক্ষে এক বাণীতে তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়া বলেন, টঙ্গীতে মুসলমানদের অন্যতম এই বৃহৎ জমায়েত বিশ্বে মানবসম্প্রদায়ের জন্য পারস্পরিক শুভেচ্ছা, সংহতি ও সহমর্মিতায় উদ্বুদ্ধ হতে শ্রষ্টার নিকট আত্মনিবেদনের এক উজ্জল দৃষ্টান্ত। বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী দেশ-বিদেশের অগণিত ধর্মভিরু মানুষ যাতে সাবলিল ও নির্বিঘেœ ইজতেমা সম্পাদন করতে পারেন তার জন্য আল্লাহ’র নিকট অনুগ্রহ কামনা করেন তিনি। বিএনপি প্রধান বলেন, ইহলৌকিক ও পারলৌকিক মুক্তির জন্য বিশ্ব ইজতেমায় বাংলাদেশসহ সারাবিশ্ব থেকে লাখো মানুষের সমাগম ঘটে ঢাকার অদুরে তুরাগ নদীর তীরে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে। মহান আল্লাহ’র নামে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান। মোমিন-মুসলমানদের এই ঐতিহাসিক জমায়েত উপলক্ষে তিনি আল্লাহ’র দরবারে দোয়া করেন বিশ্বের সকল মানুষ যেন সংঘাত ও হানাহানি থেকে মুক্ত হয়ে সুখী ও আনন্দময় জীবন-যাপন করতে পারেন। একইসাথে বিশ্ব ইজতেমা উপলক্ষে দেশবাসীসহ মুসলিম বিশ্বের শান্তি ও কল্যাণ কামনা করে তাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ