Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

জেলা পর্যায়ে বিএসটিআই’র অফিস চালু করুন : শিল্প সচিব

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 

অর্থনৈতিক রিপোর্টার : জনগণের জন্য গুণগত মানসম্মত পণ্য ও সেবা নিশ্চিত করতে প্রতিটি জেলায় দ্রæত বিএসটিআই’র অফিস চালুর উদ্যোগ নিতে বিএসটিআইকে নির্দেশ দিয়েছেন শিল্প সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি এ নির্দেশ দেন। শিল্প সচিব বলেন, দেশের মানুষের কাছে গুণগত মানসম্পন্ন নিরাপদ পণ্য পৌঁছে দেয়া বিএসটিআই’র দায়িত্ব। সে কাজ করতে বিএসটিআইকে শক্তিশালী করার বিকল্প নেই। দেশের সকল জেলায় বিএসটিআই’র অফিস চালুর লক্ষ্যে একটি আদর্শ জনবল কাঠামোর প্রস্তাব শিঘ্রই আনুষ্ঠানিকভাবে মন্ত্রণালয়ে প্রেরণের জন্য নির্দেশনা দেন তিনি। দ্রæততম সময়ে এ সকল প্রক্রিয়া সম্পন্ন করার সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও তিনি বিএসটিআই কর্মকর্তাদের আশ্বস্ত করেন।
মতবিনিময় সভায় বিএসটিআই’র মহাপরিচালক সরদার আবুল কালাম, পরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান, পরিচালক (মেট্রোলজি) মো. আনোয়ার হোসেন মোল্লা, পরিচালক (সিএম) প্রকৌশলী এস. এম. ইসহাক আলী, পরিচালক (পদার্থ) বেগম শামীম আরাসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বিএসটিআই কর্মকর্তাদের উদেশ্যে শিল্প সচিব বলেন, বিএসটিআই’র কাছে জনগণের প্রত্যাশা অনেক বেশি। জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদান করতে হলে বিএসটিআইকে সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করতে হবে। বিএসটিআই কর্মকর্তাদের উচিত হবে ভালো কাজ করার পাশাপাশি ভালো কাজগুলোকে দৃশ্যমান করে তোলা।
বিএসটিআই মহাপরিচালক বলেন, এ প্রতিষ্ঠানের কাজের পরিধি অনুযায়ী লোকবল এবং লজিস্টিক সাপোর্টের ঘাটতি রয়েছে। ফলে প্রান্তিক পর্যায়ে বিএসটিআই’র সেবা পৌঁছে দেয়া কষ্টসাধ্য হয়ে পড়েছে।
বিএসটিআইতে কর্মকর্তাদের এন্ট্রি পদগুলো দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীতকরণ প্রক্রিয়া ত্বরান্বিতকরণ, আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সীমিত আকারে আইনী ক্ষমতা প্রয়োগের (দÐ প্রদান) ক্ষমতা দেয়াসহ বিভিন্ন লজিস্টিক সাপোর্টের বিষয় তুলে ধরে সেগুলো দ্রæত সমাধানের জন্য শিল্প সচিবের সহযোগিতা কামনা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ