Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইনকিলাবে সংবাদ প্রকাশের জের কর্ণফুলী সেতুতে যানজট নেই টোলপ্লাজা সচল

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দৃশ্য পাল্টে গেছে। টোলপ্লাজা পুরোদমে সচল। ছয়টি কাউন্টার চলছে সার্বক্ষণিক। টোল আদায় হচ্ছে দ্রæত গতিতে। সেতুতে নেই কোন যানজট। ঝামেলা ছাড়াই সেতু পার হতে পেরে খুশি সবাই। এমন দৃশ্য এখন চট্টগ্রামের কর্ণফুলী শাহ আমানত সেতুতে।
অথচ কয়েকদিন আগেও সেখানে ছিল ভিন্ন চিত্র। যানজটে নাকাল হতে হয়েছে দেশি-বিদেশী পর্যটকসহ হাজারো মানুষকে। টোলপ্লাজার দু’টি কাউন্টার ছিল বন্ধ। টোল দিতে যানবাহনের দীর্ঘ লাইন পড়ত টোলপ্লাজার দুই দিকে। দৈনিক ইনকিলাবে এবিষয়ে ৭ জানুয়ারি সরেজমিন সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। ‘টোলপ্লাজায় ধীরগতি ঃ পর্যটকসহ অগণিত মানুষের দুর্ভোগ’ এ প্রতিবেদন প্রকাশের পর টনক নড়ে টোল আদায়ে দায়িত্বরত প্রতিষ্ঠানের।
গতকাল সরেজমিনে দেখা যায়, ছয়টি কাউন্টারই চালু রয়েছে। এতে করে দ্রæতসময়ে টোল দিয়ে পার হয়ে যাচ্ছে যানবাহন। কয়েকজন চালকের সাথে কথা হয় তারা বলেন, ইনকিলাবে সংবাদ প্রকাশের পরদিনই বন্ধ দু’টি কাউন্টার চালু করে দেয়া হয়। এতে করে টোল আদায়ে গতি এসেছে। সেতুতে যানজটও এখন নেই। চালকরা এজন্য ইনকিলাবকে ধন্যবাদ জানান। এ বিষয়ে টোল আদায়কারী প্রতিষ্ঠানের পরিচালক (অপারেশন) অপূর্ব লাল সাহা ইনকিলাবকে বলেন, ৭ জানুয়ারি থেকে সব কয়টি কাউন্টার চালু করা হয়েছে। এতে করে টোল আদায়ে গতি এসেছে। তিনি বলেন, আমরা টোল আদায়ের বিষয়টি গভীরভাবে মনিটর করছি। যাতে সেখানে কোন ভোগান্তি না হয়। সব কয়টি কাউন্টার যাতে সার্বক্ষণিক চালু থাকে সে ব্যবস্থাও নেয়া হয়েছে। উল্লেখ্য, চট্টগ্রামসহ সারাদেশের সাথে সড়কপথে দক্ষিণ চট্টগ্রাম, বান্দরবান ও পর্যটন শহর কক্সবাজারের অন্যতম সেতুবন্ধন কর্ণফুলী সেতু। এ সেতুতে প্রতিদিন গড়ে ১৫ হাজার যানবাহন চলাচল করে। এর মধ্যে ১৩ হাজারই টোলযোগ্য পরিবহন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ