Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শরীয়াহর শক্তিই ইসলামী ব্যাংকের শ্রেষ্ঠত্বের কারণ

ইসলামী ব্যাংকের ইন্টার্নশিপ প্রোগ্রামের উদ্বোধন অনুষ্ঠানে আরাস্তু খান

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর চেয়ারম্যান আরাস্তু খান বলেছেন, শরীআহর শক্তিই ইসলামী ব্যাংকের শ্রেষ্ঠত্বের কারণ। শরীআহ পরিপালনসহ এ ব্যাংক ইথ্যিকাল ব্যাংকিং (নৈতিক ব্যাংকিং) অনুসরণ করে থাকে। তিনি বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে নিয়ে ইসলামী ব্যাংকের কার্যক্রম পরিচালিত হয়। একই সঙ্গে যোগ্যদের জন্য ইসলামী ব্যাংকের দরজা উন্মুক্ত। তিনি শিক্ষার্থীদেরকে যথাযথভাবে ইসলামী ব্যাংকিং এর ব্যবহারিক জ্ঞান আহরণের জন্য আহবান জানান।
গতকাল সোমবার ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমি (আইবিটিআরএ)-এর কনফারেন্স রুমে ইন্টার্নশিপ প্রোগ্রাম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আইবিটিআরএ’র মহাপরিচালক ড. মাহমুদ আহমেদ এতে সভাপতিত্ব করেন। এ সময় ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ডাইরেক্টর ট্রেনিং ড. মো. মিজানুর রহমান ও ভাইস প্রেসিডেন্ট মো. হাবিবুর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দুই মাসব্যাপী ইন্টার্নশিপ প্রোগ্রামে দেশের ৩৪ টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিবিএ ও এমবিএ পর্যায়ের ১২৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ