Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেলে মালির কাজ পেলেন লালুপ্রসাদ

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত ভারতের বিহার রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবকে সাড়ে তিন বছরের কারাদন্ড দিয়েছেন রাঁচীর বিশেষ সিবিআই আদালত। বর্তমানে জেলে তিনি মালির কাজ করছেন।
সাজা ঘোষণা করতে গিয়ে দু’দিন থমকে থাকতে হয় সিবিআই আদালতকে। শুনানি চলাকালে কাঠগড়ায় দাঁড়িয়ে লালু বলেন, জেলে তার খুব ঠান্ডা লাগছে। উত্তরে বিচারক বলেন, তাহলে কী আর করবেন, তবলা বাজান। হাইপ্রোফাইল মামলার শুনানিতে উপস্থিত সবার মুখে তখন চাপা হাসি।
আদালতে বিশৃঙ্খলার কারণে সাজা ঘোষণা বারবার পিছিয়েছে। তবে অবশেষে সাড়ে তিন বছরের জেল হয়েছে লালুর। জেল সূত্র জানায়, বিরসা মুন্ডা জেলে মালির কাজ করতে হচ্ছে তাকে। এজন্য দৈনিক ৯৩ টাকা পাবেন তিনি।
এদিকে রায়ের পর টুইটারে খোলা চিঠি দিয়ে লালু জানিয়েছেন, এই শাস্তিতে তিনি ভয় পান না। কোনো চাপের মুখেই ধর্মনিরপেক্ষতার আদর্শ থেকে সরে আসবেন না তিনি। পাশাপাশি অনগ্রসর শ্রেণি ও দলিতদের জন্য তার লড়াইও জারি থাকবে।
চিঠিতে তিনি আরও লেখেন, বিজেপির মন্ত্র খুব সাধারণ। কর্তাভজা হও, তাহলেই সমস্যা থেকে মুক্তি। কিন্তু তিনি তা মেনে নিতে নারাজ। তাই সামাজিক ন্যায় পেতে ও অবিচারের বিরুদ্ধে তিনি আমরণ লড়াই চালিয়ে যাবেন।
লালুর দল আরজেডির নেতারাও এই সাজার পিছনে বিজেপির ষড়যন্ত্র দেখছে। লালু তনয় তেজস্বী জানিয়েছেন, তিনি বাঘের বাচ্চা। ফলে এই রায়ের কাছে মাথা নত করছেন না। রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন তিনি। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ