Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাচ্চুকে ফের দুদকে তলব

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ঘটনায় ব্যাংকটির সাবেক চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুকে জিজ্ঞাসাবাদের জন্য তৃতীয় দফায় তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো নোটিশ পাঠানো হয়েছে। এতে আজ (সোমবার) সকাল ৯টায় হাজির হতে বলা হয়েছে বলে ইনকিলাবকে জািনয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য। ১৭ ডিসেম্বর তৃতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের কথা থাকলেও ‘অসুস্থতার’ কারণ দেখিয়ে সময় চেয়ে দুদকে লিখিত আবেদন করেন আব্দুল হাই বাচ্চু। বাচ্চুর পাঠানো চিঠিতে এক মাসের সময় চেয়ে আব্দুল হাই বাচ্চুর করা আবেদন নাকচ করে দুদক। এর পরিপ্রেক্ষিতে আবারো চিঠি দেয় দুদক।
এর আগে গত ৪ ডিসেম্বর বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যানকে প্রথমবার জিজ্ঞাসাবাদ করে দুদক। ওইদিন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিজেকে দোষী মনে করি না। বেসিক ব্যাংকের দুর্নীতি নিয়ে সুপ্রিম কোর্টের কয়েক দফা পর্যবেক্ষণ আসার পর স¤প্রতি আব্দুল হাই বাচ্চুকে জিজ্ঞাসাবাদের উদ্যোগ নেয় দুদক। এর আগে ব্যাংকের সাবেক ১০ পরিচালককেও জিজ্ঞাসাবাদ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ