Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমেকে ছাত্রলীগের দুই গ্রæপের সংঘর্ষ, আহত ১০

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লা মেডিকেল কলেজে (কুমেক) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১০ ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে কুমিল্লা মেডিকেল কলেজের শেখ রাসেল হোস্টেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় আগামী ১১ জানুয়ারি পর্যন্ত কলেজ বন্ধ ঘোষণা করায় শুক্রবার ভোর থেকে শিক্ষার্থীরা হল ত্যাগ শুরু করে। ঘটনার তদন্তে কলেজ ভাইস প্রিন্সিপাল ডা. জাহাঙ্গীর হোসেনকে প্রধান করে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা যায়-কুমিল্লা মেডিকেল কলেজ এ নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাত আড়াইটায় স্বাচিপের কেন্দ্রীয় নেতা কুমেকের ২য় ব্যাচের শিক্ষার্থী ছাত্রলীগের ডা. আবদুল হান্নান ও ৮ম ব্যাচের শিক্ষার্থী ডা. হাবিবুর রহমান পলাশ গ্রæপের নেতাকর্মীরা আবাসিক হোস্টেলে সংঘর্ষে লিপ্ত হন। দুই গ্রæপের সদস্যরা এ সময় রড, হকি স্টিক ও দেশীয় ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দফায় দফায় চলা এই সংঘর্ষে কমপক্ষে১০ ছাত্র আহত হয়। এদের মধ্যে আশঙ্ককাজনক অবস্থায় তৌফিক ও ইফরান নামের দুই জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহতদের কুমেক ও নগরীর বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এদিকে হামলায় গুরুতর আহত ৫ম বর্ষের ছাত্র তৌফিকের মৃত্যুর গুজব শুক্রবার সকালে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে। এসময় কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়। তবে তৌফিকের বন্ধুরা জানান, তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢামেক থেকে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়েছে।
কুমেকের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক জাহাঙ্গীর হোসেন জানান, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) মো. সালাহউদ্দিন জানান, খবর পেয়ে রাতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. মো. মহসিন উজ-জামান গতকাল সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার গভীর রাতে ছাত্ররা সংঘর্ষে লিপ্ত হলে কিছু ছাত্র আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগামী ১১ জানুয়ারি পর্যন্ত মেডিকেল কলেজের একাডেমিক কার্যক্রম ও হোস্টেল বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীরা এরই মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়ায় সব আবাসিক ছাত্র দুপুরের আগেই হোস্টেল ত্যাগ করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ