Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড. কামাল হোসেন ও এম আমীর উল ইসলামের ওকালতনামা প্রত্যাহারের সিদ্ধান্ত

বিবৃতির দেয়ার

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হস্তক্ষেপমুক্ত বিচার বিভাগের পরিবেশের দাবিতে সুপ্রিম কোর্ট দিবস উপলক্ষে বিবৃতি দেওয়ার সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ড. কামাল হোসেন ও ব্যারিস্টার এম আমীর উল ইসলামকে মাসদার হোসেন মামল পরিচাললনার ওকালতনামা প্রত্যাহার করেছে জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশন। গতকাল বুধবার সংগঠনটির সভাপতি (জেলা ও দারয়া জজ) এম এম কুদ্দুস জামান ও ভারপ্রাপ্ত মহাসচিব (যুগ্ম সচিব) বিকাশ কুমার সাহা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
এতে উল্লেখ করা হয়েছে, গত ৩ জানুয়ারী মামলা শুনানিকালে ব্যারিস্টার আমির উল ইসলাম নিন্ম আদালতের বিচারকদের স্বার্থ বিরোধী বক্তব্য আপিল বিভভাগের উপস্থাপনা করে। যেটি আদালত কর্তৃক গ্রহণযোগ্য না হওয়ার জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশন তার এরুপ নেতিবাচক বক্তব্যে অসন্তোষ প্রকাশ করেছে। সুপ্রিম কোর্টর বিজ্ঞ আইনজীবী এম আমির উল ইসলাম ও ড. কামাল হোসেনকে মাসদার হোসেন মামলা পরিচালনা যে ক্ষমতা এই এসোসিয়েশন সদস্যগণ প্রদান করেছিল তা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে। যেহেতু বিধিমালাটি প্রেসিডেন্ট অনুমোদিত হয়েছে এবং সুপ্রিম কোর্ট কর্তৃক গৃহীত হয়েছে। সেহেতু উক্ত বিধিমালা নিয়ে সকলকে নেতিবাচক মন্তব্য বা বিবৃতি প্রদান না করার জন্য অনরোধ করা হয়েছে।
প্রসঙ্গত, গত ১ জানুয়ারী বিচারবিভাগে হস্তক্ষেপ মুক্ত পরিবেশের আহবান জানিয়েছেন বিবৃতি দেন সুপ্রিম কোর্টর সিনিয়র ৬ জন আইনজীবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ