Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজয়ী জাতির আত্মবিশ্বাস নিয়ে সন্তানদের গড়তে হবে -প্রধানমন্ত্রী

প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ২:২৮ পিএম, ২৩ জানুয়ারি, ২০১৬

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুক্তিযুদ্ধে বিজয় অর্জনকারী বাঙালি জাতিকে কেউ দাবিয়ে রাখতে পারবে না।

আজ শনিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘কাব ক্যাম্পুরি’ উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “একটা কথা সব সময় মনে রাখবে যে, মুক্তিযুদ্ধে আমরা বিজয় অর্জনকারী জাতি এবং বঙ্গবন্ধু যেটা বলেছেন, ‘কেউ দাবায়ে রাখতে পারবা না’। অর্থাৎ এই বাঙালি জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবে না।”
প্রধানমন্ত্রী বলেন, “কাজেই আমাদের সেই আত্মবিশ্বাস থাকবে যে, আমরা যুদ্ধে বিজয়ী জাতি। বিজয়ী জাতি সব সময় মাথা উঁচু করে চলে। এই আত্মবিশ্বাসটা নিয়ে আমাদের ছেলেমেয়েদেরকে এখন থেকে নিজেদেরকে গড়ে তুলতে হবে।”
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য হলো প্রাথমিক পর্যায় থেকে প্রতিটি স্কুলে কাব ক্যাম্পুরি কার্যক্রম শুরু করা, যা শিশুদের দায়িত্বশীল করে তুলবে।
এ সিদ্ধান্ত অত্যন্ত যুগোপযুগী উল্লেখ করে শেখ হাসিনা বলেন, নতুন প্রকল্পের আওতায় প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যায়ে স্কাউটিংকে সফল করা হবে। প্রকল্পটি অনুমোদনের অপেক্ষায় আছে বলেও জানান তিনি।
এ ছাড়াও কাব সদস্যদের প্রতি দেশকে ও দেশের মানুষকে ভালোবাসার আহ্বান জানান প্রধানমন্ত্রী।
শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে সবাইকে অনুপ্রাণিত হয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ