Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনবিহীন নতুন পদ্ধতিতে ফের ক্ষমতায় যেতে চায় আওয়ামী লীগ : নোমান

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, আওয়ামী লীগ ৫ জানুয়ারিতে নির্বাচনবিহীন অদ্ভুত এক পদ্ধতি আবিষ্কার করেছে। সেই পদ্ধতিতে ৫ জানুয়ারির মতো আবারও তারা ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। গতকাল (শুক্রবার) সকালে জাতীয়তাবাদী কৃষক দলের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।
নোমান বলেন, দেশের মানুষ যখন এগিয়ে আসছে আন্দোলন-সংগ্রামে নিজেদেরকে মনস্থির করছে সেসময়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আজকে ষড়যন্ত্র হচ্ছে। তাকে মিথ্যা মামলায় জড়িয়ে শাস্তি প্রদানের চক্রান্ত চলছে। কয়েক দিন ধরেই সেটা আমরা লক্ষ করছি। তিনি বলেন, দেশের মানুষ গণতন্ত্র চায়। যে গণতন্ত্রের জন্য লড়াই করে এদেশের মানুষ স্বাধীনতা অর্জন করেছে। আজকে আবার নতুন করে আমাদেরকে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই করতে হচ্ছে নতুন করে আমাদেরকে মানবাধিকার সুশাসন প্রতিষ্ঠার জন্য আন্দোলন করতে হচ্ছে। বিএনপি নেতা বলেন, আমরা মনে করি রাজনীতিতে ষড়যন্ত্র আছে। দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে বিরোধ থাকে কিন্তু এই ষড়যন্ত্র আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে। তাকে জনবিচ্ছিন্ন করার অপপ্রয়াস। আমরা এই অপপ্রয়াসের বিরুদ্ধে লড়ে যাবো। বিচার বিভাগকে যেভাবে আজকে সরকার গিলে খাচ্ছে এবং তাদের নিয়ন্ত্রণে নিয়ে গিয়ে নিজেদের ইচ্ছা পূরণের অপচেষ্টা চালাচ্ছে তার বিরুদ্ধে ও আমরা লড়াই করবো। সাবেক এ মন্ত্রী বলেন, আমরা এমন এক সময় এখানে উপস্থিত হয়েছি যখন দেশে কোনো মানবাধিকার নেই, সুশাসন নেই, অর্থনীতি আজ ধ্বংসের মুখে এবং সরকারের ষড়যন্ত্র হচ্ছে আবার। নির্বাচন প্রক্রিয়া নিয়ে বিএনপি সরকারের সাথে আলোচনা চায় জানিয়ে তিনি বলেন, আমরা সরকারের সাথে আলোচনা করতে চাই। সরকার না করলে আমরা তাদের বিরুদ্ধে আন্দোলন করবো।
এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু, কৃষক দলের সহ-সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী, এমএ তাহের, নাজিম উদ্দীন মাস্টার সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ