Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে চার নারী ধর্ষণ, পুলিশ কর্মকর্তার ভাই গ্রেফতার তিন দিনের রিমান্ড

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : নগরীর কর্ণফুলী থানার এক বাড়িতে ডাকাতি ও চার নারী ধর্ষণের ঘটনায় এক পুলিশ কর্মকর্তার ভাইকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার ‘পরিকল্পনাকারী’ আবু সামার তথ্যের ভিত্তিতে নগরীর কোতোয়ালী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আবদুল হান্নান পুলিশের নগর বিশেষ শাখার এসআই আবদুল মান্নানের ভাই। এদিকে গতকাল (বৃহস্পতিবার) বিকেলে তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের অনুমতি পেয়েছে আলোচিত এ মামলার তদন্তকারী সংস্থা পিবিআই।
চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খান হান্নানকে জিজ্ঞাসাবাদের জন্য পিবিআই’কে তিন দিনের হেফাজতে নেয়ার অনুমতি দেন। মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানান, আব্দুল হান্নাকে জিজ্ঞাসবাদের জন্য আমরা সাতদিনের হেফাজতে আনার আবেদন করেছিলাম। আদালত শুনানি শেষে তিন দিনের জন্য হেফাজতে আনার আদেশ দিয়েছেন।
ডাকাতির ঘটনার মূল পরিকল্পনাকারী আবু সামার আদালতে স্বীকারোক্তিতে নাম আসে আব্দুল হান্নানের। যিনি কর্ণফুলীর বড় উঠান এলাকায় হান্নান মেম্বার নামে পরিচিত। আবু সামা তার জবানবন্দিতে জানিয়েছে ওই বাড়িটিতে কোন পুরুষ লোক না থাকায় ডাকাতির সুবিধার্থে হান্নান তাকে ওই বাড়িতে ডাকাতি করার পরামর্শ দেয় এবং বাড়িটি চিনিয়ে দেয়। পরে আবু সামা অন্যদের যোগাড় করে ওই বাড়িতে ডাকাতির জন্য বলে। বুধবার সন্ধ্যায় সামার জাবনবন্দি পর কোতোয়ালী থানা মোড় থেকে আব্দুল হান্নানকে গ্রেফতার করে পিবিআই।
গত ১২ ডিসেম্বর গভীর রাতে কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের এক বাড়িতে ডাকাতির সময় তিন প্রবাসী ভাইয়ের স্ত্রী ও তাদের এক বোনকে ধর্ষণের ঘটনা ঘটে। ধর্ষণের শিকার নারীরা ঘটনার পরদিন মামলা করতে গেলে ঠিকানা জটিলতার কথা বলে মামলা নিতে গড়িমসি করে পুলিশ। পরে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর হস্তক্ষেপে পাঁচ দিন পর মামলা নেয় পুলিশ।



 

Show all comments
  • আরফান ২৯ ডিসেম্বর, ২০১৭, ৬:০৯ এএম says : 0
    অভিযোগ প্রমাণিত হলে সকল দোষীকে ফাঁসি দিতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ