Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সম্পদের তথ্য গোপন : গাজী করপোরেশনের মালিক গ্রেফতার

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় গাজী ফেব্রিক্স ও গাজী করপোরেশনের মালিক গাজী মাহমুদ কামালকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।
গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর শাহজাদপুরের বাসা থেকে মাহমুদ কামালকে গ্রেফতার করা হয়। দুদক সূত্রে জানা গেছে, মাহমুদ কামালের বিরুদ্ধে সাত কোটি ৬৬ লাখ দুই হাজার ৮৮৯ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন ও ১৭ কোটি চার লাখ ৬০ হাজার ৬৬২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এই অভিযোগে বুধবার রাজধানীর রমনা থানায় দুদকের সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ বাদি হয়ে দুদক আইনের ২৬(২) ও ২৭(১) ধারায় মামলা করেন। এই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে গতকাল দুপুরে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার এজাহারে বলা হয়, দুদকের নোটিসের প্রেক্ষিতে ২০১৪ সালের ২ নভেম্বর সম্পদ বিবরণী দাখিল করেন গাজী মাহমুদ কামাল। এতে তিনি ৩৩ কোটি ৮৯ লাখ আট হাজার ৩১৬ টাকার সম্পদ আছে বলে উল্লেখ করেন। কিন্তু দুদকের অনুসন্ধানে তার মোট ৪১ কোটি ৫৫ লাখ ১১ হাজার ২০৫ টাকার সম্পদ পাওয়া যায়। বিবরণীতে তিনি সাত কোটি ৬৬ লাখ দুই হাজার ৮৮৯ টাকা সম্পদের তথ্য গোপন করেন। এছাড়া এই ব্যবসায়ীর ১৭ কোটি চার লাখ ৬০ হাজার ৬৬২ টাকার অবৈধ সম্পদের অনুসন্ধান পাওয়ার কথা এজাহারে উল্লেখ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ