Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চলছে শেষ মুহূর্তের হিসাব-নিকাশ

জাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচন কাল

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : দীর্ঘ ১৬ বছর পর আগামীকাল অনুষ্ঠিত হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন। নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মাঝে চলছে শেষ সময়ের হিসাব নিকাশ। প্রার্থীরা যে যার অবস্থান থেকে চালিয়ে যাচ্ছেন প্রচার-প্রচারণা। তবে আজ শুক্রবার থেকে দৃশ্যমান সকল প্রচার প্রচারণা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচনকে ঘিরে যে কোন ধরণের অপ্রীতিকার পরিস্থিতি মোকাবেলায় তৎপর রয়েছে প্রশাসন।
এদিকে ভোটাররাও যোগ্য প্রার্থীকে ভোট দিতে প্রার্থীদের আমলনামা খতিয়ে দেখছে। মিলিয়ে নিচ্ছে ক্যাম্পাসে থাক অবস্থায় প্রার্থীদের ভূমিকা। আর এ অবস্থায় প্রার্থীরা একে অপরের দোষত্রæটি তুলে ধরছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এদিকে আসন্ন এ নির্বাচনে স্বতন্ত্র ৪৪জন প্রার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ব্যানার পোস্টার লাগিয়ে নিজেদের অবস্থার জানান দিচ্ছে। অন্যদিকে বিএনপিপন্থীরা একক প্যানেল দিয়ে শক্ত অবস্থানে আছে। তাদের প্যানেলও প্রচার-প্রচারণা ব্যাস্ত সময় পার করছেন। এ বিষয়ে বিএনপিপন্থী প্যানেলের প্রার্থী অধ্যাপক মো. শামসুল আলম (সেলিম) বলেন, ‘আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। তবে নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে সে বিষয়ে আমরা সন্দিহান।’
এদিকে আওয়ামীপন্থীরা দুই ভাগে বিভক্ত হয়ে প্যানেল ঘোষণা করায় আওয়ামীপন্থী ভোটগুলো দুভাগ হয়ে গেছে। যার কারণে নির্বাচনে কাঙ্খিত ফলাফল নাও পেতে পারে এমনটাই মনে করছেন বিশ্লেষকরা। যার এক গ্রæপের নেতৃত্বে আছেন সাবেক ভিসি অধ্যাপক শরিফ এনামুল কবির। নির্বাচনের ব্যাপারে তিনি বলেন, ‘নির্বাচন আমি যোগ্য প্রার্থীদের নিয়ে প্যানেল গঠন করেছি। তাই আমার প্যানেলের জয় হবে।’
অন্যদিকে এ গ্রæপকে নকল আওয়ামীলীগ আখ্যা দিয়ে জাবির সাবেক ছাত্রলীগ নেতারা আরেক প্যানেল ঘোষণা করেছে। যার নেতৃত্বে আছেন জাবির সাবেক ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক এম এ মতিন। গতকাল তারা সংবাদ সম্মেলন করে দীর্ঘদেনের অচলায়তন ভেঙ্গে এ নির্বাচনের ব্যাবস্থা করায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলালকে ধন্যবাদ জানান। এছাড়াও তারা নিয়মিত নির্বাচন করা, জাকসু নির্বাচন দেওয়াসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন করবেন বলে প্রতিশ্রæতি দেন।
অন্যদিকে সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন করতে সকল ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম ও নির্বাচন কমিশনার অধ্যাপক শেখ মোহাম্মদ মন্জরুল হক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ