Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনী এলাকায় আওয়ামী লীগ ত্রাসের রাজত্ব কায়েম করেছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 

নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী এলাকাগুলোতে আওয়ামী লীগ দুর্বৃত্তরা এক ভয়াবহ ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ নোয়াখালী জেলার ধর্মপুর, নয়ান্নি ও নোয়াখালী ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।
নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী এলাকাগুলোতে অস্ত্রের মহড়া চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, গত কয়েক দিন যাবৎ আওয়ামী ক্যাডারদের আক্রমণে তছনছ করা হচ্ছে বিএনপি সমর্থিত প্রার্থীদের নির্বাচনী কার্যালয়গুলো। হামলা চালানো হচ্ছে বিএনপি সমর্থিত প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের ওপর। গতকাল (বুধবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব অভিযোগ করেন।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী সন্ত্রাসীদের এধরণের গুন্ডামীতে এলাকার ভোটারদের মনে ব্যাপক ভীতি বিরাজ করছে। সন্ত্রাসীদের হামলায় ইতোমধ্যে বিএনপি সমর্থিত প্রার্থীর সমর্থক ও স্থানীয় বিএনপি নেতাকর্মীরা আহত হয়েছেন। হামলায় নিজাম উদ্দিন, জামাল উদ্দিন, জয়নাল আবেদীন, মোঃ বাবুল, মীর মোহাম্মাদ, মনির আহমেদসহ প্রায় ৫০ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছেন। আওয়ামী সন্ত্রাসীদের এধরণের হামলা ও ব্যাপক সন্ত্রাসের বিরুদ্ধে নির্বাচন কমিশনসহ প্রশাসনকে অবহিত করা হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি। এসব ন্যাক্কারজনক ঘটনা এবং ঘটনার প্রতিকারে কোন ব্যবস্থা না নিয়ে নির্বাচন কমিশন ও প্রশাসনের নির্বিকার ভূমিকায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, দেশের স্থানীয় নির্বাচনগুলোতে নিজেদের প্রার্থীকে জোর খাটিয়ে বিজয়ী করার ধারাবাহিক অংশ হিসেবে নোয়াখালী জেলার ৩টি ইউনিয়নের ইউপি নির্বাচনেও সরকার তাদের লালিত সন্ত্রাসীদের দিয়ে বিএনপি সমর্থিত প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের ওপর হামলা চালাচ্ছে। বর্তমান শাসকগোষ্ঠী মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে ভোট ডাকাতির মাধ্যমে নিজেদের প্রার্থীকে জয়ী করতে দলীয় ক্যাডারদের ব্যবহার করছে।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ