Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে কাদের সিদ্দিকী আপনার আশপাশের লোকজন অপদার্থ

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী বলেছেন, ‘আপনি খুব সুখে নেই। আপনার আশপাশে যারা আছে তারা অপদার্থ, ব্যর্থ। আপনি শিক্ষকদের সম্মান করতে চেষ্টা করুন। শিক্ষকরাও আপনাকে সম্মান করবে। আপনার অফিসের কোনো পিওনের বেতন এমন নেই। যেটা শিক্ষকদের দেয়া হয়েছে।’ গতকাল বেতন বৈষম্য নিরসনে কেন্দ্রীয় শহীদ মিনারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের আমরণ অনশন কর্মসূচির দ্বিতীয় দিনে একাত্মতা প্রকাশ করে তিনি এসব কথা বলেন। প্রধান শিক্ষকদের সঙ্গে সহকারী শিক্ষকদের বেতনের ব্যবধান ৫ টাকা হওয়ার দরকার জানিয়ে তিনি বলেন শিক্ষকরা যে বেতন পান এ বেতনে বাড়িতে কাজের লোকও পাওয়া যায় না। প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের এত বৈষম্য হওয়ার কথা নয়। প্রধান শিক্ষকদের (মূল) বেতন ২৫ হাজার টাকা ও সহকারী শিক্ষকদের বেতন ২৪ হাজার টাকা করুন। আমার কথা আজ না শুনলেও আগামী দিন শুনবেন।
কাদের সিদ্দিকী বলেন, ‘যদি জানতাম শিক্ষকদের শহীদ মিনারে এসে অনশন করতে হবে তবে আমি মুক্তিযুদ্ধ করতাম না। মানুষ গড়ার কারিগরদের রাস্তায় নামতে হয়, শহীদ মিনারে রাত কাটাতে হয়, অনশন করতে হয়- এটা একটি সভ্য দেশের জন্য লজ্জার।’ তিনি আরো বলেন, ‘আপনাদের (সহকারী শিক্ষক) প্রতি যে বৈষম্য হয়েছে তা সমর্থন করতে পারি না। এ দুর্মূল্যের বাজারে শিক্ষকদের সঙ্গে এ বৈষম্য চলতে পারে না। আপনারা জানেন বঙ্গবন্ধুর মেয়ে আজ প্রধানমন্ত্রী, অনেক কথাই তিনি শুনতে চান না, শোনেনও না। অনেক সময় মাটিতে তার পা পড়ে না। তারপরও বলব, আমি তার কাছে প্রকাশ্যে অনুরোধ করছি- আপনি শিক্ষকদের অসুবিধা দেখুন, বিচার করুন তারপর ঠিক করুন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ