Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গুম-খুন, দুর্নীতি ও দুর্বৃত্তায়নের বিরুদ্ধে এখনই রুখে দাঁড়ানোর শেষ সময় : বি.চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


অব্যাহত গুম-খুন, দুর্নীতি ও দুর্বৃত্তায়নের বিরুদ্ধে এখনই রুখে দাঁড়ানোর শেষ সময় বলে জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জনগণ নতুন শক্তির আকাক্সক্ষা নিয়ে পরিবর্তনের পক্ষে অবস্থান নিয়েছে।
গতকাল শুক্রবার বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ জন দল (বিজেডি) আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সাবেক প্রেসিডেন্ট বলেন, রসিক নির্বাচনে সরকারি দল ভোট কারচুপি করতে পারেনি। এ কারণেই তাদের পরাজয় স্বীকার করে নিতে হয়েছে। এর মধ্য দিয়ে সরকারের প্রতি অনাস্থা জানিয়েছে জনগণ। দেশবাসী জনগণের পক্ষের রাজনৈতিক শক্তির পথ চেয়ে আছে। আর যুক্ত ফ্রন্ট জনগণের সেই কাক্সিক্ষত মুক্তি সংগ্রামে নেতৃত্ব দেবে। বি.চৌধুরী বলেন, সরকারি দলের প্রায় সকলেই দুর্নীতিতে আচ্ছাদিত। দুর্নীতি এখন এক মহাব্যাধিতে পরিণত হয়েছে। এই ব্যাধির বিরুদ্ধেই সংগ্রাম গড়ে তুলতে হবে। তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, কোমলমতি ছাত্রছাত্রীদের ভবিষ্যত ধ্বংস করতে প্রশ্নপত্র ফাঁস, নারী-শিশু ধর্ষণ, হত্যা-গুম-নির্যাতনের মাধ্যমে জনজীবনে অস্থিরতা সৃষ্টিকারী এই সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই।
সাধারণ সম্পাদক আবদুুল মালেক রতন, কৃষক-শ্রমিক জনতা লীগ সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভ‚ঁইয়া, সোনার বাংলা পার্টির সভাপতি শেখ আবদুল নূর, সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদ, জনদলের ভাইস চেয়ারম্যান প্রভাষক আতিকুল ইসলাম, আবুল হাশেম সরকার, ক্যাপ্টেন (অব.) রফিক আহমেদ, যুগ্ম মহাসচিব সেলিম আহমেদ, সাংগঠনিক সম্পাদক ইকবাল হাসান, হারুন অর রশীদ, ঢাকা মহানগরের আহŸায়ক আব্দুর রহমান, স্বেচ্ছাসেবক জনদলের সদস্য সচিব মিলন বসু, শ্রমিক জনদলের আহŸায়ক এমরান প্রমুখ।

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৬ ডিসেম্বর, ২০১৭, ৯:৩৮ এএম says : 0
    প্রাক্তন রাষ্ট্রপতি বি, চৌধুরীর কথাগুলো গ্রহণ যোগ্য তবে জাতীয় নির্বাচনের ফলাফলের সাথে এই নির্বাচনের সম্পর্ক কতটুকু এটা নির্ধারন করা এত সহজ নয় এটাই বিজ্ঞদের মন্তব্য। জাতীয় নির্বাচন ও স্থানীয় প্রশাসনের নির্বাচন এক নয় এটাই সত্য। এই নির্বাচনে একটা বিষয় পরিষ্কার হয়েছে যে, জনগণ তাদের ভোট সঠিক ভাবে প্রয়োগ করতে পেরেছেন। জাতীয় নির্বাচনে শুধু স্থানীয় সমস্যা কিংবা স্থানীয় অর্থনীতি নিয়ে বিচার হয়না, এখানে দেশ পরিচালনার বিষয় এখানে আন্তর্জাতিক বিষয় ও নীতির বিষয় বিদ্যমান। তাই আঞ্চলিক প্রশাসনে ভাল মানুষ এবং নিজের লোক খোঁজা হয়, সে রাজনৈতিক ভাবে যে দলেই থাকুক সেটা জনগণের বিচার্য বিষয়ে থাকেনা। এখানে জনগণ বিচার করে ভাল মানুষ যারা এলাকার ভাল কাজ করবে এলাকার লোকের সমস্যা সমাধান করবে এলাকার মঙ্গল করবে। কিন্তু জাতীয় নির্বাচনে জাতীয় সমস্যা থেকে শুরু করে আন্তর্জাতিক সমস্যা সহ রাজনৈতিক সমস্যাও জড়িত; তাই জাতীয় নির্বাচনে জনগণ দলের উপর তাদের সিদ্ধান্ত প্রয়োগ করে থাকে। কারন এখানে শুধু এলাকায় সারা দেশের বিষয় জড়িত; দেখাগেছে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি যেই ক্ষমতায় ছিল এবং আছে সেই লুটপাট করে ক্ষমতার অপব্যাবহার করে মানে সবরকম খারাপ কাজ তারা করে থাকে এটাই বার বার প্রমানিত হয়েছে। কাজেই লুটপাটের কথা বলে জনগণের মন ভেজানো যাবেনা। আল্লাহ্‌ আমাদের দেশের রাজনীতিবিদদেরকে সঠিক পথে তাদের কর্মকাণ্ড চালাবার ক্ষমতা প্রদান করুন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ