Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদেশে খালেদা জিয়ার সম্পদ প্রমাণ করা যাবে না : আমীর খসরু মাহমুদ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


সউদী আরবে খালেদা জিয়ার বিপুল সম্পদ থাকার বিষয়ে অভিযোগ আওয়ামী লীগ প্রমাণ করতে পারবে না বলে দাবি করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বলেছেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে আইনি নোটিশ দেয়া হয়েছে, তার জবাবের অপেক্ষায় বিএনপি
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এ কথা বলেন। খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের বিরুদ্ধে সব মামলা প্রত্যাহারের দাবিতে সমাবেশ করে জাতীয়তাবাদী নাগরিক দল। গত ৭ ডিসেম্বর গণভবনে করা সংবাদ সম্মেলনে খালেদা জিয়া ও তার পরিবারের বিরুদ্ধে বিদেশে অর্থপাচার এবং সউদী আরবে বিপুল সম্পদ অর্জনের অভিযোগ করেন প্রধানমন্ত্রী। আর এই বক্তব্য প্রত্যাহার করে ক্ষমতা চাওয়ার দাবিতে গত ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রীকে উকিল নোটিশ পাঠিয়েছেন খালেদা জিয়া। ৩০ দিনের মধ্যে দাবি পূরণ না হলে ক্ষতিপূরণ আদায়ে ব্যবস্থা নেয়ার হুমকিও দেয়া হয় নোটিশে। আমীর খসরু বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিদেশে সম্পদের বিষয়টি না কি, আমাদের (বিএনপি) প্রমাণ করতে হবে। কিন্তু কথা প্রধানমন্ত্রী বলেছেন, তাই তাদের দায়িত্ব হচ্ছে প্রমাণ করা। কিন্তু বিএনপিকে না কি প্রমাণ করতে হবে। আওয়ামী লীগ এই অভিযোগ প্রমাণ করতে পারবে না দাবি করে বিএনপি নেতা বলেন, তাদের হাতে তো কিছু নেই। আর বিএনপির হাতেও কিছু নেই। কারণ এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি। এটা যে আওয়ামী লীগের কারখানা থেকে তৈরি হয়েছি, সেটা ধরা পড়ে গেছে। দেশের মানুষের কাছে বিষয়টি পরিষ্কার হয়ে গেছে। আওয়ামী লীগ খালেদা জিয়াকে টার্গেট করে এগোচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, আগামী নির্বাচনে খালেদা জিয়া যাতে অংশগ্রহণ করতে না পারে, নির্বাচনে ওনার ভ‚মিকা যাতে না থাকে, সেটাই তারা (আওয়ামী লীগ) বেছে নিয়েছে। আওয়ামী লীগকে সতর্ক করে দিয়ে আমীর খসরু বলেন, একবার চলেছেন, বাকশাল করে একদলীয় সরকার করে, আপনাদের অনেক উচ্চমূল্য দিতে হয়েছে। এইবার এই পিচ্ছিল পথে যদি চলেন, আগামী দিনে আরো অনেক উচ্চমূল্য দিতে হতে পারে। সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমদ আযম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ