Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দক্ষিণ কোরিয়ায় অগ্নিকান্ডে ২৯ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৭, ১২:৩৭ এএম

দক্ষিণ কোরিয়ার জেচিওন শহরের এক ফিটনেস সেন্টারে অগ্নিকান্ডের ঘটনায় কমপক্ষে ২৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২৬ জন। বৃহ¯পতিবার এ ঘটনা ঘটে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, দেশটির ইতিহাসে সবচেয়ে প্রাণঘাতী অগ্নিকান্ডের একটি এটি। খবর এএফপি। 

খবরে বলা হয়, স্থানীয় সময় বিকাল ৪:০০ টার দিকে আট তলা ভবনটিতে আগুন ছড়িয়ে পড়ে। জাতীয় দমকল সংস্থা জানিয়েছে, নিহতদের মধ্যে ২০ জনের লাশ একটি পাবলিক গোসলখানায় পাওয়া যায়।
বাকিরা ভবনটির বিভিন্ন অংশে ছড়িয়ে ছিল। সংস্থাটির এক মুখপাত্র বলেন, ভবনটিতে আগুন লাগার পরপরই প্রচুর পরিমাণে বিষাক্ত ধোয়ার সৃষ্টি হয় যে, মানুষ সেখান থেকে বের হওয়ার সুযোগ পায়নি। তিনি আরো বলেন, হতাহতদের অনেকে আগুন লাগার বিষয়ে প্রথমদিকে জানতেন না। আর যখন বুঝলেন, ততক্ষণে পালানো অসম্ভব হয়ে ওঠে। ভবনটিতে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। মৃতের সংখ্যা পরবরর্তীতে বৃদ্ধি পেতে পারে। বিভিন্ন টিভি ফুটেজে দেখা গেছে, ভবনের ভেতর থেকে মানুষজন নিচে লাফ দিচ্ছে। তাদের জন্য মাটিতে এয়ার ম্যাট্রেস পেতে রাখা ছিল। আগুন নেভাতে ১০০’র বেশি দমকল কর্মী ঘটনাস্থলে ছুটে গেছে। দমকল সংস্থা বলেছে, ধারণা করা হচ্ছে, ভবনটির প্রথম তলায়, পার্কিং লট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। আগুন বেশিরভাগই নিভিয়ে ফেলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ