Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে ইমিগ্রেশন পুলিশ ও কাস্টমস কর্মকর্তাদের মধ্যে মারামারি ও ভাঙচুর : আহত ৫

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৭, ১২:৫১ এএম

আমদানি রফতানি বাণিজ্য বন্ধ

বেনাপোল অফিস : বেনাপোল চেকপোস্টে গতকাল বুধবার সন্ধ্যায় তুচ্ছ ঘটনায় ইমিগ্রেশন পুলিশ ও কাস্টমস কর্মকর্তাদের মধ্যে মারামারি ও ভাঙচুর’র ঘটনায় ৫ কাস্টমস কর্মকর্তা আহত হযেছে। প্রতিবাদে বেনাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য বন্ধসহ বন্দর থেকে সব ধরনের মালামাল খালাশ প্রক্রিয়া বন্ধ করে দিয়েছে কাস্টমস অফিসার্স এসোশিয়েশন।
কাস্টমস অফিসার্স এসোশিয়েশনের সভাপতি নজরুল ইসলাম বাংগালী জানান, সন্ধ্যায় ইমিগ্রেশন পুলিশ’র ্এক কর্মকর্তা ভারত থেকে ২ জন ল্যাগেজ পার্টি নিয়ে বিনা তল্লাশীতে কাস্টমস পার করার সময় কাস্টমস কর্মকর্তারা বাধা দেয়। এ ঘটনায় পুলিশ ও কাস্টমস এর মধ্যে বাকবিতন্ডা শুরু হলে ওসি ওমর শরীফের নেতৃত্বে ৪/৫ জন পুলিশ এসে কাস্টমস কর্মকর্তাদের ওপর হামলা চালায় এবং অফিস ভাঙচুর করে। পুলিশের হামলায় সুপারিনটেনডেন্ট সুভাশিষ বাবু, সুপারিনটেনডেন্ট নজরুল ইসলাম বাংগালী, ইন্সপেক্টর ফরহাদ রেজা, ইনসপেক্টর মামুনুল হক ও ইন্সপেক্টর ইকবাল হোসেন আহত হন। এ ঘটনার প্রতিবাদে কাস্টমস অফিসার্স এসোশিয়েশন দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য সহ বন্দর থেকে সবধরনের মালামাল খালাশ বন্ধ করে দেয়।
এদিকে বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ওসি ওমর শরীফ জানান, সন্ধ্যায় তিনি পাসপোর্ট যাত্রীদের খোজ খবর নিতে কাস্টমস তল্লাশী কেন্দ্রে গেলে কাস্টমস কর্মকর্তারা তাকে ধাক্কা দিলে কাস্টমস ও পুলিশ ইমিগ্রেশন কর্মকর্তাদের মাঝে হতাহাতি শুরু হয়। বিষয়টি সম্পুর্ণ ভুলবোঝাবুঝির কারনে উদ্ভুদ পরিস্থিতির সৃষ্টি হয়। এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত ইমিগ্রেশন অফিসে পুলিশ ও কাস্টমস এর উর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি নিরসনে বৈঠক করছিল। তবে আমদানি রফতানি বানিজ্য বন্ধ ও বন্দর থেকে মালামাল খালাশ প্রক্রিয়া বন্ধ ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ