Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাঙ্গামাটিতে পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ’র পরিচালক প্লোটো নিহত

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আলমগীর মানিক, রাঙামাটি থেকে : রাঙামাটির বন্দুকভাঙ্গা ইউনিয়নে স্বাজাতীয় সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ নেতা নিহত হয়েছে বলে জানাগেছে।
নিহত ব্যক্তির নাম প্লোটো চাকমা (৪৫)। বন্দুকভাঙ্গা ইউপি চেয়ারম্যান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে সদর উপজেলাধীন বন্দুকভাঙ্গা ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ ধামাইছড়া এলাকায় সাংগঠনিক দায়িত্ব পালনকালীন সময়ে স্ব-জাতীয় একদল মুখোশধারী সশস্ত্র সন্ত্রাসীরা প্লোটো চাকমার উপর অতর্কিত হামলা চালায়। প্লোটো পালিয়ে যাবার চেষ্ঠা করলে তার উপর গুলি করে সন্ত্রাসীরা। এতে ঘটনাস্থলেই সে মৃত্যুরকোলে ঢলে পড়ে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বন্দুকভাঙ্গা ইউপি চেয়ারম্যান বরুন কান্তি চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, প্লোটো বন্দুকভাঙ্গা এলাকার বাসিন্দা নয়।
তিনি জানান, পুলিশকে খবর দেওয়া দেওয়া হয়েছে তারা এসে নিহতের লাশ উদ্ধার করবে।
কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সত্যজিৎ বড়–য়া জানিয়েছেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠিয়েছি। তিনি জানান, সদর উপজেলার অর্ন্তাধীন হলেও ঘটনাস্থল বেশ দূরে হওয়ায় নিহতের লাশ উদ্ধারে একটু সময় লাগবে।
বিষয়টি নিয়ে রাঙামাটির দায়িত্বে থাকা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফর দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে নিহত প্লোটো চাকমা সংগঠনের নানিয়াচর উপজেলার পোষ্ট পরিচালক হিসেবে নিযুক্ত ছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ